ভিডিও

কুড়িগ্রামের রাজারহাটে ভারি বৃষ্টিপাতে জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৭:৫৮ বিকাল
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৭:৫৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাটে গত কয়েকদিন ধরে ভারি বৃষ্টিপাতে জনজীবন দুর্বিসহ হয়ে পড়েছে। বিভিন্ন এলাকায় পানি জমে কাঁচা পথঘাট কর্দমাক্ত হয়ে মানুষজনের চলাচলে বিঘ্নিত হয়ে পড়েছে। চরম দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া ও দিনমজুর শ্রেণির মানুষজন।

অতিরিক্ত ভারি বর্ষণের কারণে উপজেলার নিম্নাঞ্চলগুলো প্লাবিত হয়ে পড়েছে। অনেক পুকুর তলিয়ে গিয়ে মাছ বের হয়ে গেছে। এছাড়া ভারী বর্ষণের ফলে সবজি ক্ষেত বিনষ্ট হয়েছে। সব মিলে ব্যাহত হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। আজ শনিবার (৫ অক্টোবর) বিকেল সোয়া ৫টা পর্যন্ত এ উপজেলায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

গতকাল রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের তথ্য মতে, গত ২৪ ঘন্টায় এ জেলায় ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা আরও প্রায় এক সপ্তাহ অব্যাহত থাকতে পারে। ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় রাজারহাট বাজারের সোনালী ব্যাংক চত্বর থেকে আনন্দবাজার সড়কে পানি জমে কর্দমাক্ত হয়ে আছে।

এছাড়া শহরের বিভিন্ন সড়ক ও অফিস চত্বরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ সমস্ত সড়ক দিয়ে হাঁটু পানি উপেক্ষা করে চলাচল করছে মানুষ। এছাড়াও শহর ও গ্রামাঞ্চলের হাট বাজারের অনেক দোকানপাট বন্ধ রয়েছে। খুব একটা প্রয়োজন ছাড়া মানুষ বাড়ি থেকে বের হচ্ছে না। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছে খেটে খাওয়া ও দিনমজুর শ্রেণির মানুষগুলো। অন্যদিকে বৃষ্টি অব্যাহত থাকায় তিস্তা নদীর পানি কিছুটা বেড়েছে।

রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, আজ শনিবার (৫ অক্টোবর) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ৯ অক্টোবর পর্যন্ত থেমে থেমে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাকিবুল হাসান বলেন, টানা বৃষ্টিপাতের কারণে জেলার তিস্তানদীসহ সবগুলো নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS