ভিডিও

রংপুরে ডিজিটাল নিরাপত্তা আইন মামলায় ৩ সাংবাদিককে খালাস দিয়েছেন আদালত

প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৪, ০৬:২১ বিকাল
আপডেট: অক্টোবর ০৭, ২০২৪, ০৬:২১ বিকাল
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : রংপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় তিন সাংবাদিককে খালাস দিয়েছেন আদালত। আজ সোমবার (৭ অক্টোবর) দুপুরে রায় ঘোষণা করেন রংপুর সাইবার ট্রাইব্যুনালের বিচারক আবদুল মজিদ। রায় ঘোষণার সময় এই তিন সাংবাদিক আদালতে উপস্থিত ছিলেন। খালাস পাওয়া তিন সাংবাদিক হলেন- স্থানীয় দৈনিক যুগের আলো ও মানবকণ্ঠ পত্রিকার মহিউদ্দিন মখদুমী, দেশ রূপান্তরের মামুন রশিদ ও ঢাকা পোস্টের শরিফুল ইসলাম।

খালাস পাওয়া সাংবাদিকরা জানান, স্থানীয়, জাতীয় ও অনলাইনে, রংপুর সদর উপজেলার সদ্যপুস্করনী ইউপির চেয়ারম্যান সোহেল রানার ভিজিডির চাল বন্ঠন নিয়ে অনিয়মের সংবাদ প্রকাশের জের ধরে স্থানীয় দৈনিক যুগের আলো ও মানবকণ্ঠ পত্রিকার সাংবাদিক মহিউদ্দিন মখদুমী, দেশ রূপান্তরের সাংবাদিক মামুন রশিদ ও অনলাইন রংপুরের কণ্ঠ পত্রিকার সাংবাদিক শরিফুল ইসলামের নামে ২০২১ সালের ১৪ জুন রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি করেন চেয়ারম্যানের শ^শুর বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজার রহমান।

২০২১ সালের ৫ নভেম্বর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত এই তিন সাংবাদিককে বেকসুর খালাস প্রদান করেন। পরে উপজেলা ও পৌর জামায়াত নেতবৃন্দ প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকল নেতৃবৃন্দের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS