ভিডিও

বগুড়ার শেরপুরে যৌন হয়রানির অভিযোগে কলেজের কৃষি প্রদর্শক সাময়িক বরখাস্ত

প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৪, ০৭:২৯ বিকাল
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ১২:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে বগুড়ার শেরপুর টাউন ক্লাব পাবলিক লাইব্রেরি মহিলা অনার্স কলেজের প্রদর্শক (কৃষি) মাহবুবুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার (৭ অক্টোবর) দুপুরে কলেজের গভর্নিং বডির সিদ্ধান্ত মোতাবেক এই পদক্ষেপ নেওয়া হয়।

এর আগে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে ওই ঘটনায় তিন সদস্যবিশিষ্ট গঠিত একটি তদন্ত কমিটিকে জরুরিভিত্তিতে ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশনাও দেওয়া হয়েছে। এদিকে এসব পদক্ষেপে সন্তোষ জানিয়ে সব ধরণের কর্মসূচি স্থগিত করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সেইসঙ্গে প্রতিষ্ঠানের যে কোনো সমস্যায় আলোচনার মাধ্যমে সমাধান করাসহ মহাসড়ক অবরোধ বা মানববন্ধন না করার প্রতিশ্রুতিও দেন তারা। ফলে গত দুই সপ্তাহ ধরে চলা শিক্ষার্থীদের আন্দোলনের অবসান ঘটলো বলে জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা যায়, শেরপুর টাউন ক্লাব পাবলিক লাইব্রেরি মহিলা অনার্স কলেজের একাধিক ছাত্রী একই প্রতিষ্ঠানের প্রদর্শক (কৃষি) মাহবুবুর রহমানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন। পরবর্তীতে ওই প্রদর্শক ও ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ দাবিতে আন্দোলনে নামেন তারা। এরই ধারাবাহিকতায় গত সোমবার দুপুর ১২টার দিকে কলেজের সামনে ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করেন।

ছাত্রীদের এই কর্মসূচিতে বহিরাগত ছাত্ররাও অংশ নেন। ঘন্টাব্যাপী ওই কর্মসূচি চলাকালে মহাসড়কের উভয়পাশে অসংখ্য যানবাহন আটকে প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। একপর্যায়ে সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে ঘটনাস্থলে আসেন উপজেলা নির্বাহী অফিসার মো. আশিক খান। তিনি আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

এসময় কলেজের গভর্নিং বডির সিদ্ধান্ত মোতাবেক সভাপতি কেএম মাহবুবার রহমান হারেজের নির্দেশে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবর রহমান অভিযোগ ওঠা ওই প্রদর্শককে সাময়িক বরখাস্ত করার ঘোষণা দেন। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শান্ত হয় এবং তাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করেন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এবং যান চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবর রহমান বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা ক্লাসে ফিরেছে। তাদের অভিযোগ আমলে নেয়া হয়েছে। এছাড়া উপজেলা প্রশাসন থেকে গঠিত তদন্ত কমিটিও কাজ শুরু করেছে। তদন্তে অভিযুক্ত কৃষি প্রদর্শক দোষি প্রমানিত হলে তার বিরুদ্ধে অবশ্যই চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS