ভিডিও

বরিশালে সাবেক এমপি আবুল হাসানাতসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

প্রকাশিত: অক্টোবর ০৮, ২০২৪, ০৯:২৮ রাত
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ০৯:২৮ রাত
আমাদেরকে ফলো করুন

বরিশালের আগৈলঝাড়ায় ছাত্রদল নেতাকে হত্যার অভিযোগে বরিশালে সাবেক এমপি আবুল হাসানাত আব্দুল্লাহসহ ১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। মামলায় সাবেক ডিআইজি, এসপি ছাড়াও পুলিশের ৫ কর্মকর্তাসহ ১৪ আওয়ামী নেতাকর্মীর নাম উল্লেখ আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ৪০ জনকে।

মঙ্গলবার (৮ অক্টোবর) বরিশালের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে ছাত্রদল নেতার ছেলে আশিকুর রহমান আসিফ সাড়ে ৯ বছর আগের ঘটনায় এ মামলাটি করেন। জ্যেষ্ঠ বিচারক মোখলেচুর রহমান মামলাটি এজাহার রুজু করার জন্য আগৈলঝাড়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সৈয়দ আক্তারুজ্জামান জানিয়েছেন।

 

আসামি আবুল হাসানাত আব্দুল্লাহ বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে সাবেক এমপি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। শেখ পরিবারের এ নেতা দক্ষিণাঞ্চলে দলের প্রভাবশালী নেতা ছিলেন। তিনি মন্ত্রী পদমর্যাদায় পার্বত্য শান্তিচুক্তি নিরীক্ষণ কমিটির সভাপতি ছিলেন। সরকার পতনের আগে জুলাইয়ের শেষ দিকে তিনি ভারতে চলে গেছেন বলে জানা গেছে। 

মামলার অভিযোগে জানা গেছে, আওয়ামী লীগের নেতাদের প্ররোচনায় পুলিশ কর্মকর্তারা ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি ছাত্রদল নেতা রনিকে ঢাকার নবীনগর এলাকা থেকে গ্রেপ্তার করে। পরে তাকে অমানুষিক নির্যাতন করা হয়। ২০১৫ সালের ২১ ফেব্রুয়ারি রাত আড়াইটার দিকে আগৈলঝাড়া উপজেলার বাইপাস ব্রিজের পশ্চিম পাশে রাস্তায় তাকে গুলি করে হত্যা করা হয়। পরে আসামিরা বিষয়টি ক্রসফায়ার উল্লেখ করে প্রচারণা চালায়। 

এ বিষয়ে বাদীর আইনজীবী জাহিদুল ইসলাম পান্না বলেন, ‘আবুল হাসানাত আব্দুল্লাহসহ মামলার আসামিরা আগৈলঝাড়া এলাকাকে নৈরাজ্যের জনপদে পরিণত করেন। রাজনৈতিকভাবে বাদীর নিহত বাবা কবির হোসেন রনি ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন। আসামি আওয়ামী লীগের নেতা কর্মীরা প্রতিহিংসার কারণে বাদীর বাবাকে ক্রসফায়ারের নামে হত্যা করেছে।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS