ভিডিও

বাহুবলে ছাগল নিয়ে দ্বন্দ্বে দুপক্ষের সংঘর্ষে আহত ২০, নিহত ১

প্রকাশিত: অক্টোবর ০৯, ২০২৪, ০৮:১৬ রাত
আপডেট: অক্টোবর ১০, ২০২৪, ১২:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

হবিগঞ্জের বাহুবলে কবরস্থানে ছাগল আসাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় একজন নিহত হয়েছেন। এ ছাড়া সংঘর্ষে আহত হয়েছেন ২০ জন।

আজ বুধবার (৯ অক্টোবর) সকালে উপজেলার দৌলতপুর গ্রামে এ ঘটনা ঘটে। পরে বাহুবল মডেল থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নিহত ব্যক্তির নাম তাজুল ইসলাম (৪০)। তিনি পেশায় কৃষক।

স্থানীয় সূত্রে জানা যায়, বাহুবল উপজেলার দৌলতপুর গ্রামের সোনাহর আলী, মাসুক মিয়া ও মারুফ মিয়ার সঙ্গে কবরস্থান নিয়ে বিরোধ চলে আসছিল একই গ্রামের প্রতিবেশী তাজুল ইসলাম ও মো. ফারুক মিয়াসহ তাদের লোকজনের সঙ্গে। আজ বুধবার সকালে সোনাহর আলীর ছাগল কবরস্থানে চলে আসলে তাজুল ইসলাম এর প্রতিবাদ করেন।

এ নিয়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র ফিকল, দা ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে ২০ জন আহত হয়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাজুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে একদল পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাজুল ইসলামের লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, দীর্ঘদিন যাবৎ কবরস্থানের মালিকানা নিয়ে দুপক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে গ্রামে ৩–৪টি সালিস অনুষ্ঠিত হয়। পরবর্তীতে গ্রামের মুরুব্বিরা বসে কবরস্থানটি গ্রামবাসীর বলে সিদ্ধান্ত দেন। কেউ কবরস্থানে গরু-ছাগল না চরানোর জন্য বলা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS