ভিডিও

সাড়ে ৭ কোটি টাকায় সড়ক সংস্কার বছর না পেরোতেই বেহাল দশা

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৮:১৩ রাত
আপডেট: অক্টোবর ১৫, ২০২৪, ০৮:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

সিংড়া (নাটোর) প্রতিনিধি : নির্মাণ কাজ শেষ হওয়ার ১ বছর না যেতেই জামতলি-রানীরহাট ‘লাইফ লাইন’ সংযোগ সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে সিংড়ার প্রাণকেন্দ্র জামতলি থেকে বামিহাল, দুর্গাপুর, রানীরহাট পণ্যবাহী যান চলাচলের প্রধান সড়কটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এ অবস্থা সিংড়ার বেশিরভাগ সড়কের। কার্পেটিং উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় খানাখন্দের। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন, ঘটছে দুর্ঘটনা।

সিংড়া এলজিইডি অফিসের তথ্য অনুযায়ী, নাটোরের সিংড়া উপজেলার সড়ক সংস্কারে গত ছয় বছরে বেশ কয়েকটি প্রকল্প নেওয়া হয়। এসব প্রকল্পের আওতায় জামতলি-বামিহাল ৯ কিলোমিটার সড়ক সংস্কারে ব্যয় হয়েছে সাড়ে ৭ কোটি টাকা। কিন্তু সংস্কারের পর এক বছর না পেরোতেই সড়ক বেহাল হয়ে পড়ে।

সিংড়া উপজেলা এলজিইডি প্রকৌশলী আহমেদ রফিক বলেন, সড়কের এই পরিণতির কারণ বর্ষায় জলাবদ্ধতা। বিটুমিনের রাস্তায় পানি জমে থাকলে দ্রুত নষ্ট হয়ে যায়। ৯ কিলোমিটার সড়কের যেসব স্থানে গভীর গর্ত হয়ে গেছে তারা বিশেষ বরাদ্দ দিয়ে তা ঠিক করেছেন।

সরেজমিনে দেখা যায়, উপজেলার রাতার বাজার থেকে বামিহাল কলেজ প্রায় তিন কিলোমিটার পর্যন্ত রোডে বড় বড় গর্ত। গুরুত্বপূর্ণ সড়কটির বেশিরভাগ অংশে বিটুমিন উঠে গর্তের সৃষ্টি হয়েছে। এর মধ্যদিয়ে ঝুঁকি নিয়ে যাত্রীবাহী যানবাহনের পাশাপাশি পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান, মোটরবাইক, ভ্যানগাড়ি চলছে।

সড়ক সংস্কারের দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী মো. শহিদুল আলম বলেন, রোডটি তার নিজ অর্থায়নে সাময়িক সময়ের জন্য পিকেট ও বালি দিয়ে ঠিক করা হচ্ছে। নতুন প্রকল্পের আওতায় আবারও সংস্কার করা হবে। স্থায়ী ও টেকসইভাবে সড়কটি সংস্কারে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS