ভিডিও

হঠাৎ কালো মেঘে ঢেকে যায় আকাশ সকাল ৯টায় নেমে আসে সন্ধ্যার ছায়া

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৬:৫২ বিকাল
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ০৬:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

হাফিজা বিনা : মেঘাচ্ছন্ন আকাশ। ঘুমকাতুরে আবহাওয়া। অনেকে তখনও বিছানা ছাড়েননি। হঠাৎ করেই কালো মেঘে ঢেকে যায় আকাশ। তন্দ্রাচ্ছন্ন ভাবটা কাটতে না কাটতেই সকাল ৯টার আগে নেমে আসে সন্ধ্যা। একই সাথে বাতাস এবং বজ্রপাতের সাথে নামে বৃষ্টি। এই সময় রাস্তায় চলা যানবাহনগুলোও চলছিল হেড লাইট জালিয়ে।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দিনের বেলায় বগুড়ার আকাশে যেন নেমে আসে সন্ধ্যা। ভোরের আলো ফোটার পর থেকে আকাশ পরিষ্কার থাকলেও সকাল ৭টা থেকে আকাশে মেঘ জমতে শুরু করে। আর পোনে ৯টার দিকে হঠাৎ নেমে আসে অন্ধকার। সঙ্গে বজ্রপাত । যেন দিনের বেলায় নেমে এসেছে সন্ধ্যা। আকাশে সন্ধ্যা নামিয়ে চলে মেঘেদের হুংকার। পরে চলে টানা ঘণ্টা-দেড়েকের বৃষ্টি। অন্ধকারের কারণে এ সময়টাতে রাস্তায় যানবাহনগুলোকে লাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে।

স্কুল-কলেজে যাওযার সময় এমন আবহাওয়া দেখে অনেক অভিভাবক তার সন্তানকে স্কুলে যাওযার জন্য প্রস্তুত করলেও পরে আর পাঠাননি।

জামিলনগরের অটোরিকশাচালক শহিদুল। প্রতিদিনের মত সকালবেলা রিকশা নিতে গ্যারেজে আসেন। এরপর গ্যারেজের ভেতর বেশ কিছুসময় বসে গল্প করেন অন্য চালকদের সাথে। এরপর গ্যারেজ থেকে রিকশা বের করে চারিদিকে অন্ধকার অবস্থা দেখতে পেয়ে তিনি একটু ভয় পেয়ে যান। তিনি বলেন, ‘কী অদ্ভুত ব্যাপার! বাড়ি থেকে ২০ মিনিট আগে গ্যারেজে এসেছি। এরই মধ্যে চারিদিকে পুরো অন্ধকার। প্রথমে রিকশা বের করেবেন কিনা ভাবছিলেন এরপর একজন যাত্রী পেলে তাকে নিয়ে হেড লাইট জ্বালিয়ে রওনা হয়েছি গন্তব্যে’।

বগুড়া আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ পরিনত হয়েছে নিম্নচাপে। এর ফলে বগুড়াসহ সারাদেশে বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে। বৃষ্টিপাতের এই প্রবণতা থাকবে সপ্তাহজুরে। সেই সাথে তাপমাত্রা কমতে পারে । আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৬ দশমিক ৫  মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রী সেলসিয়াস।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS