ভিডিও

বরিশালে ইলিশ ধরায় ৫ দিনে ৬১ জেলের কারাদণ্ড

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ১১:৩৭ দুপুর
আপডেট: অক্টোবর ১৮, ২০২৪, ১১:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:    সরকারের বেঁধে দেয়া ২২ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় বরিশাল বিভাগের বিভিন্ন নদ-নদীতে অভিযান চালিয়ে গত পাঁচদিনে ৬১ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি ৭ লাখ ৮৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বিভাগীয় মৎস্য অফিস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ১৩ অক্টোবর থেকে ১৭ অক্টোবর মধ্যরাত পর্যন্ত বরিশাল বিভাগে ৫৮৫টি অভিযান চালানো হয়েছে এবং ১৮৮টি মোবাইল কোর্ট পরিচালনা করার পাশাপাশি ১৬৫টি মামলা করা হয়েছে।

এ সময়ে বরিশাল বিভাগে ১১৭ বার বিভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্র, ৯০৭ বার বিভিন্ন মাছঘাট, ১ হাজার ৬৮০ বার বিভিন্ন আড়ত ও ৯৬০ বার বিভিন্ন বাজার পরিদর্শন করেছেন মৎস্য অধিদপ্তরের জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা। আর গত দুই দিনের অভিযানে ৪ হাজার ২৭০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে।

পাশাপাশি ৩ কোটি ৪৯ লাখ ৪০ হাজার ৬০০ টাকা মূল্যের ১৬ লাখ ৪৩ হাজার ৪০০ মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে। এ ছাড়া নৌকাসহ জব্দ হওয়া সরঞ্জাম নিলাম করে ১ লাখ ২ হাজার ৬০০ টাকা আয় হয়েছে।

মৎস্য বিভাগের উপপরিচালক নৃপেন্দ্র নাথ বিশ্বাস জানান, গত ১৩ অক্টোবর মধ্যরাত থেকে ২২ দিনের জন্য উপকূলের সাত হাজার বর্গকিলোমিটারের মূল প্রজননস্থলসহ সারা দেশে ইলিশ আহরণ, পরিবহন ও বিপণন নিষিদ্ধ করেছে সরকার।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS