ভিডিও

দিনাজপুরের বিরলে হ্যামার ছিঁটিয়ে রোপণ করা ধানের ক্ষতিসাধন

থানায় অভিযোগ দায়ের

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ১১:৩৪ রাত
আপডেট: অক্টোবর ১৮, ২০২৪, ১১:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

বিরল (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বিরলে আগাছানাশক (হ্যামার) ছিটিয়ে কৃষকের ১ একর জমির ফসলের (ধান) ক্ষতিসাধনের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার রাতে উপজেলার ভান্ডারা ইউপি’র দক্ষিণ বালান্দোর গ্রামে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক উল্লেখিত গ্রামের মৃত: সাহেদ আলীর ছেলে নজরুল ইসলাম (৪২) থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

কৃষক নজরুল ইসলাম জানান, দিনাজপুর সদর উপজেলার কালিতলা এলাকার আব্দুস সালাম চৌধুরীর ১ একর জমি বর্গা নিয়ে তিনি দীর্ঘদিন থেকে চাষাবাদ করে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। ওই জমিতে এবার আমি আমন ধান চাষ করি।

একই গ্রামের মৃত ইদু মোহাম্মেদের ছেলে সহিবুর রহমান এবং তার ছেলে নেওয়াজ হোসেন এর সাথে বিরোধ চলে আসছিল। সম্প্রতি তার জমির পাশ দিয়ে বয়ে যাওয়া নোনা খাড়িতে তারা বাঁশ এবং নেট দিয়ে পানির গতিরোধ করে মাছ ধরে। ফলে তার আবাদকৃত জমিতে পানি উঠে ধান পানিতে তলিয়ে গেলে  তাতে বাধা দেন নজরুল ইসলাম।

এতে তারা ক্ষিপ্ত হয়ে সেই আবাদকৃত জমিতে আগাছানাশক (হ্যামার) ছিটিয়ে জমির পুরো ফসল জ¦ালিয়ে দিয়েছে। এতে তার প্রায় ২ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে তিনি দাবি করেন। এব্যাপারে তিনি থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। উক্ত অভিযোগের বিষয়টি তদন্তকারি কর্মকর্তা বিরল থানার এসআই রুহুল অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS