ভিডিও

জয়পুরহাট পাঁচবিবি সীমান্তে আবারও কাঁটাতারের বেড়া দেওয়ার চেষ্টা বিএসএফ’র; বাধা বিজিবি’র 

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০৯:৩১ রাত
আপডেট: অক্টোবর ১৯, ২০২৪, ০৯:৩১ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে আবারও কাঁটাতারের বেড়া দেওয়ার চেষ্টা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। তবে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বাধার মুখে শেষ পর্যন্ত বেড়া নির্মাণ করতে পারেনি দেশটির সীমান্তরক্ষী বাহিনী। আজ শনিবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক আইন অনুযায়ী সীমানার দেড়শ’ গজের মধ্যে ঘেরাও করা যাবে না। তবে সীমান্তের সোনাতলা এলাকার মেইন পিলার ২৮০ নম্বরের সাব পিলার ৩ ও ৪ নম্বর পর্যন্ত অংশে আনুমানিক ১৫ গজ ভারতের অভ্যন্তরে কাঁটাতারের বেড়া নির্মাণের জন্য কাজ শুরু করে বিএসএফ সদস্যরা। বিষয়টি স্থানীয়দের মাধ্যমে জানতে পেরে সেখানে বিজিবি সদস্যরা গিয়ে বাধা দেয়। এরপর কাজ বন্ধ রাখে বিএসএফ সদস্যরা।  

স্থানীয় ইউপি সদস্য লাইজুর রহমান বলেন, ঘটনাটি জানার পর বিজিবিকে জানানো হলে তারা বাধা দেন। পরে বিএসএফ কাজ বন্ধ করে সেখান থেকে চলে যায়।  

এ ব্যাপারে ২০-বিজিবি জয়পুরহাট ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ নেওয়াজ বলেন, বিষয়টি নিয়ে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয়েছে। তারা (বিএসএফ) কাজ বন্ধ করেছে। পরবর্তীতে এ ধরনের কাজ করবে না বলে আশ্বস্ত করেছে।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS