ভিডিও

বরিশালে ভ্রাম্যমাণ আদালতের ওপর জেলেদের হামলা, ৭ জেলে গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০৯:৫৮ রাত
আপডেট: অক্টোবর ১৯, ২০২৪, ০৯:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

বরিশালে মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার অভিযানে যাওয়া ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলার ঘটনায় ৭০ জেলের বিরুদ্ধে মামলা হয়েছে। এর মধ্যে গ্রেপ্তার হয়েছেন সাত জেলে।

শুক্রবার রাতে করা এ মামলায় নামধারী ৭ জনসহ মোট ৭০ জন জেলেকে আসামি করা হয়েছে।

মামলায় আসামিদের বিরুদ্ধে হত্যার উদ্দেশে হামলা করে গুরুতর ও সাধারণ জখম এবং সরকারি সম্পদ ক্ষতি করার অভিযোগ আনা হয়েছে।

হিজলা থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, মৎস্য কর্মকর্তার দেওয়া অভিযোগ মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। এ ছাড়া অভিযানের সময় আটক সাত জেলেকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে মেঘনা নদীর ওরাকল এলাকায় অভিযানে যায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় নদীতে জাল পেতে মাছ ধরা অবস্থায় একটি নৌকার জেলেদের আত্মসমর্পণ করতে মাইকিং করা হয়।

কিন্তু জেলেরা আত্মসমর্পণ না করে আরও দুটি নৌকা নিয়ে ৫০ থেকে ৬০ জন জেলে আক্রমণ করেন। এক পর্যায়ে জেলেরা অভিযান পরিচালনাকারী দলের নৌযানে ইট, লাঠির মাথায় কাপড় পেঁচিয়ে পেট্রোল টেলে আগুন ধরিয়ে নিক্ষেপ শুরু করেন। এতে ইউএনওসহ এক আনসার সদস্য ও চার কর্মচারী আহত হন।

 

পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব সদস্যরা ১১ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। তখন হামলাকারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ১১ জেলেকে আটক করা হয়; তাদের মধ্যে সাতজনকে আসামি করা হয়েছে। বাকি চারজন কিশোর হওয়ায় তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS