ভিডিও

নীলফামাীর সৈয়দপুরে মূল্য তালিকা না থাকায় দুই ব্যবসায়ীর জরিমানা

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৫:১৯ বিকাল
আপডেট: অক্টোবর ২১, ২০২৪, ০৫:১৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : নীলফামাীর সৈয়দপুরে বাজার মনিটরিং কমিটির অভিযানে ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যসামগ্রী মূল্য তালিকা না থাকায় দুই মুদি ব্যবসায়ীর সাড়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

গতকাল রোববার দুপুরে শহরের আধুনিক পৌর সবজি বাজারে ওই অভিযান পরিচালনা করা হয়। এসময় সবজি বিক্রেতাসহ সকল ব্যবসায়ীকে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যসামগ্রীর মূল্য তালিকা প্রদর্শন করতে নির্দেশ প্রদান করা হয়। সেই সাথে তাদেরকে ক্রেতাদের কাছ থেকে সব রকমের জিনিসপত্রের অতিরিক্ত মূল্য আদায় না করতেও বিশেষ সতর্ক করা হয়েছে।

জানা যায়, গতকাল রোববার সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলামের নেতৃত্বে বাজার মনিটরিং কমিটি শহরে আধুনিক পৌর সবজি বাজারে অভিযান পরিচালনা করে। এ অভিযানকালে ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যসামগ্রীর মূল্য তালিকা না থাকায় মুদি দোকান মালিক মো. সাদ্দামের এক হাজার ৫শ’ টাকা এবং মো. জাহিদের (৪০) ২ হাজার টাকা জরিমানা করা হয়।

সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম ওই জরিমানা করেন। পরে তিনি বাজারের বিভিন্ন মুদিখানা, শাকসবজি, মাছ, মাংস ও মুরগি দোকান পরিদর্শন করেন। এসময় তিনি ব্যবসায়ীদের তাদের ব্যবসা প্রতিষ্ঠানে সব ধরনের পণ্যসামগ্রীর মূল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা দিয়ে অতিরিক্ত লাভে পণ্যসামগ্রী বিক্রয় না করার জন্য সতর্ক করেন।

অভিযান চলাকালে সৈয়দপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. সোহরাব হোসেনসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আমিনুল ইসলাম জানান, বিভিন্ন অজুহাতে কেউ যাতে অকারণে নিত্য প্রয়োজনীয় নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির কারসাজি করতে না পারে, সেজন্য বাজার নিয়ন্ত্রণে মনিটরিং কমিটির অভিযান অব্যাহত থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS