ভিডিও

চট্টগ্রামে সন্ত্রাসীদের গুলিতে যুবক নিহত

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৯:০৯ রাত
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০১:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

চট্টগ্রামের চান্দগাঁওয়ে সন্ত্রাসীদের গুলিতে আফতাব উদ্দিন তাহসিন (২৬) নামে এক যুবক নিহত হয়েছেন।

আজ সোমবার (২১ অক্টোবর) চান্দগাঁও বানিয়ারা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। 

নিহত তাহসিন চান্দগাঁও থানার ৪ নম্বর ওয়ার্ডের হাজীরপুল এলাকার দিলা মিস্ত্রি বাড়ির মো. মুসার ছেলে। তিনি ওই এলাকায় ইট-বালু ব্যবসা করতেন। 

এদিকে নিহত তাহসিনকে নিজেকে কর্মী বলে দাবি করেছে ছাত্রলীগের রাজনীতিতে জড়িত একাধিক সূত্র। তাঁরা জানান, তাহসিন ওমরগনি এমইএস কলেজ বিশ্ববিদ্যালয়ে সাবেক জিএস ও ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চুর অনুসারী। 

জানা গেছে, বিকেল চারটার দিকে চান্দগাঁও সমশের পাড়া মেডিকেল এলাকায় তাহসিন তাঁর বন্ধুদের সঙ্গে কথা বলছিলেন। ওই সময় কালো একটি নোহা নিয়ে আসা কয়েকজন যুবক গাড়ি থেকে নেমেই তাহসিনকে লক্ষ্য করে দুটি গুলি ছুড়ে। এ সময় প্রাণভিক্ষা চেয়েছিল তাহসিন। পরে সন্ত্রাসীরা যাওয়ার সময় তাঁকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে চলে যায়। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

স্থানীয়রা জানান, এলাকায় আধিপত্য নিয়ন্ত্রণ নিয়ে শিবির ক্যাডার সাজ্জাদ ও সরোয়ারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সরোয়ার নিজ দলের লোকদের পাশাপাশি এলাকায় ছাত্রলীগ, যুবলীগের বিভিন্ন নেতা কর্মীদের সঙ্গে যোগাযোগ রাখেন। নিহত তাহসিন এলাকায় ইট-বালু ব্যবসা করতেন। তাঁর সঙ্গে সরোয়ারের যোগাযোগ ছিল। 

তারা আরও জানান, নগরীর অক্সিজেন, চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় উঠতি সন্ত্রাসী শিবির ক্যাডার ছোট সাজ্জাদ ও তাঁর দলবল এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। বিদেশে পলাতক জামায়াত-শিবিরের আরেক ক্যাডার সাজ্জাদ হোসেনের সহযোগী হিসেবে পরিচিত এই ছোট সাজ্জাদ। 

তাঁর বিরুদ্ধে হত্যা ও চাঁদাবাজির বিভিন্ন অভিযোগ রয়েছে। গত ২৯ আগস্ট তাঁর বিরুদ্ধে অক্সিজেন কুয়াইশ সড়কে যুবলীগ নেতাসহ দুজনকে গুলি করে হত্যার ঘটনায় বায়েজিদ ও হাটহাজারী থানায় দুটি মামলা হয়েছে। 

 

এ বিষয়ে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আফতাব উদ্দিন বলেন, ‘গুলিতে একজন নিহত হয়েছেন। বর্তমানে তাঁর লাশ চমেক হাসপাতাল মর্গে রয়েছে। আমরা ঘটনাটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিচ্ছি।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS