ভিডিও

সার্ক পুনরুজ্জীবিত করতে পাকিস্তানের সমর্থন চাইলেন ড. ইউনূস

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ১১:০১ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৪:২৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

দক্ষিণ এশিয়ার আঞ্চলিক সহযোগিতার শীর্ষ প্ল্যাটফর্ম হিসেবে সার্ককে চাঙ্গা করার আহ্বান জানিয়ে এক্ষেত্রে পাকিস্তানের সমর্থন চেয়েছেন বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।বুধবার (২৫ সেপ্টেম্বর) জাতিসংঘ সদর দপ্তরে সংস্থাটির সাধারণ পরিষদের বৈঠকের ফাঁকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের সঙ্গে দেখা করার সময় এই সমর্থন চেয়েছেন তিনি।

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানিয়েছে, বৈঠকে দুই নেতা দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতা পুনরুজ্জীবিত করার প্রয়োজনীয়তার ওপর জোর দেন।প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূস বলেছেন, সার্ককে পুনরুজ্জীবিত করা এটি শুরুর একটি ভালো উপায় হতে পারে। এ জন্য তিনি পাকিস্তানের সমর্থন চেয়েছেন।

শেহবাজ শরিফ এই উদ্যোগের জন্য তার সমর্থনের প্রতিশ্রুতি এবং দেশগুলোকে আঞ্চলিক প্ল্যাটফর্ম পুনরুজ্জীবিত করার জন্য ধাপে ধাপে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, “বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে বাংলাদেশ ও পাকিস্তানের তাদের সম্পর্কের ক্ষেত্রে একটি নতুন পৃষ্ঠা খোলা উচিত। আমাদের সম্পর্ক পুনরুজ্জীবিত করা খুবই জরুরি।”

তিনি বাংলাদেশের টেক্সটাইল ও চামড়া খাতে বিনিয়োগে পাকিস্তানের আগ্রহের কথাও জানান।প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দুই দেশের মধ্যে যুব কর্মসূচি বিনিময়ের প্রস্তাব করেন।দুই দেশ পররাষ্ট্র সচিব পর্যায়ের আলোচনা নবায়ন এবং দুই দেশের মধ্যে যৌথ কমিশন পুনরায় সক্রিয় করার বিষয়েও আলোচনা করেছে।এ সময় পররাষ্ট্র উপদেষ্টা ড. তৌহিদ হোসেনও উপস্থিত ছিলেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS