ভিডিও

হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি ইসরায়েলের 

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৪:২০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৪:২০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহকে বিমান হামলা চালিয়ে হত্যার দাবি করেছে ইহুদিবাদী রাষ্ট্র ইসরায়েল। লেবাননের দক্ষিণ উপশহরে অবস্থিত হিজবুল্লাহর সদরদপ্তরকে লক্ষ্য করে শুক্রবার হামলা চালায় ইসরায়েল বিমান বাহিনী। এতে হাসান নাসরুল্লাহ নিহত হয়েছে বলে শনিবার (২৮ সেপ্টেম্বর) দাবি করেছে দেশটির সেনাবাহিনী। খবর : রয়টার্স 

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স পোস্টে ইসরায়েল সেনাবাহিনীর মুখপাত্র অভিচয় আদরাই দাবি করেছেন, ‘সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর নেতা হাসান নাসরুল্লাহকে ইসরায়েল বাহিনী নির্মূল করেছে।’ শনিবার এক্স পোস্টে ইসরায়েল সেনাবাহিনী লিখেছে, ‘হাসান নাসরুল্লাহ আর বিশ্বে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতে পারে না।’তবে হাসান নাসরুল্লাহর মৃত্যু নিয়ে কোনো বিবৃতি দেয়নি ইরান সমর্থিত হিজবুল্লাহ। সংগঠনটির নেতৃত্বে ৩২ বছর ধরে রয়েছেন এই হাসান নাসরুল্লাহ।

 এদিকে ইসরায়েলি হামলায় গত তিনদিনে লেবানন ছেড়ে সিরিয়ায় পাড়ি দিয়েছেন ৩০ হাজারের বেশি মানুষ। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর) এ তথ্য জানিয়েছে। সিরিয়ায় নিযুক্ত জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার প্রতিনিধি গনজালো ভারগাস লোসা বলেন, সিরিয়ায় আশ্রয় নেয়াদের মধ্যে ৮০ শতাংশই সিরিয়ার নাগরিক এবং ২০ শতাংশ লেবানিস। এক নিউজ কনফারেন্সে তিনি বলেন, ৩০ হাজারের বেশি মানুষ যেখানে পাড়ি জমিয়েছেন সেই দেশটি গত ১৩ বছর ধরে যুদ্ধের কারণে গভীর সংকটে রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS