ভিডিও

গাজায় ইসরাইয়েলি বাহিনীর হামলায় নিহত ৬৫

প্রকাশিত: অক্টোবর ০৩, ২০২৪, ০১:৪২ দুপুর
আপডেট: অক্টোবর ০৩, ২০২৪, ০১:৪২ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ ও ধ্বংসস্তুপে পরিণত হওয়া গাজা উপত্যকায় ইসরাইলি সেনাবাহিনীর রাতভর চালানো হামলায় ৬৫ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয় সময় বুধবার (২ অক্টোবর) সন্ধ্যা থেকে বৃহস্পতিবার (৩ অক্টোবর) ভোর পর্যন্ত চলা এই অভিযানে এই হতাহতের ঘটনা ঘটে। খবর : রয়টার্স

ফিলিস্তিনি বেতার সংবাদমাধ্যম ভয়েস অব প্যালেস্টাইন এবং গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের গণসংযোগ দফতরের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার সন্ধ্যার পর থেকে গাজায় শুরু হয় ইসরইলি বাহিনীর স্থল অভিযান। গাজার খান ইউনিস ও তার আশপাশের এলাকায় ৪০ জনকে হত্যা এবং কয়েক ডজন ফিলিস্তিনিকে আহত করার পর উপত্যকার প্রধান শহর গাজা সিটির দিকে অগ্রসর হয় ইসরাইলি সেনারা। সেখানে তাদের অভিযানে নিহত হয় আরও ২২ জন। এছাড়া ফিলিস্তিনের বৃহত্তম শরণার্থী শিবির নুসেইরাতের একটি স্কুলেও বুধবার রাতে অভিযান চালিয়েছে ইসরাইলি সেনারা। সেই অভিযানে নিহত হয়েছেন আরও ৩ জন ফিলিস্তিনি এবং আহত হয়েছেন ১৫ জন। ইসরাইলি সেনাবাহিনীর দাবি, নুসেইরাতেই স্কুলটিকে কমান্ড সেন্টার হিসেবে ব্যবহার করছিল হামাস। ইসরাইলের প্রায় এক বছর ধরে চলা এই হামলায় গাজায় ৪১ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আর আহত হয়েছেন ৯৬ হাজারেরও বেশি মানুষ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS