ভিডিও

ইসরায়েলে ২৪০টি রকেট ছুড়ল হিজবুল্লাহ

প্রকাশিত: অক্টোবর ০৩, ২০২৪, ০৩:১৮ দুপুর
আপডেট: অক্টোবর ০৩, ২০২৪, ০৩:১৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ লেবানন থেকে উত্তর ইসরায়েলে একদিনে ২৪০টির বেশি রকেট ছুড়েছে লেবাননের প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহ। খবর : বিবিসি

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) তথ্য অনুসারে, বুধবার (২ অক্টোবর) সারা দিনে দক্ষিণ লেবানন থেকে উত্তর ইসরায়েলের দিকে ২৪০টির বেশি রকেট নিক্ষেপ করা হয়েছে। এই রকেট ছোড়া এখনো অব্যাহত রয়েছে বলে মনে হচ্ছে। বৃহস্পতিবার সকালে উত্তর ইসরায়েলের অন্তত চারটি এলাকায় সতর্কীকরণ সাইরেন বাজার শব্দ শোনা গেছে। সবশেষ লেবানন সীমান্তের কাছে গ্যালিলি প্যানহ্যান্ডলে সাইরেন বাজার শব্দ শোনা গেছে। সপ্তাহ দুয়েক ধরে ইরান সমর্থিত সশস্ত্র দল হিজবুল্লাহর বিরুদ্ধে বিমান হামলা জোরদার করে ইসরায়েল। তাদের হামলায় লেবাননে প্রায় দুই হাজার মানুষ নিহত হয়েছেন। নিহতদের মধ্যে হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহও রয়েছেন।

গত শুক্রবার (২৭ সেপ্টেম্বর) লেবাননের দক্ষিণ উপশহরে অবস্থিত হিজবুল্লাহর সদরদপ্তরে ইসরায়েলি হামলায় হাসান নাসরুল্লাহ নিহত হন। শনিবার (২৮ সেপ্টেম্বর) ইরানপন্থী প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহ বিষয়টি নিশ্চিত করে। তিনি ৩২ বছর হিজবুল্লাহর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS