ভিডিও

ইসরায়েলেকে কড়া হুঁশিয়ারি পেজেশকিয়ানের

প্রকাশিত: অক্টোবর ০৩, ২০২৪, ০৩:২৯ দুপুর
আপডেট: অক্টোবর ০৩, ২০২৪, ১০:৪৭ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের বিরুদ্ধে কড়া হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান। তিনি বলেন, ইসরায়েল সামান্য কোনো ভুল করলে তার জন্য কড়া মূল্য দিতে হবে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) ইরনার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
মাসুদ পেজেশকিয়ান বলেন, মঙ্গলবারের ক্ষেপণাস্ত্র হামলাটি ছিল ইসরায়েলের চলমান নৃশংসতার প্রতিক্রিয়া। এসময় তিনি সতর্ক করে বলেন, তেল আবিবের সামান্যতম ভুল আরও সংঘাত ও উত্তেজনা বাড়িয়ে তুলবে। বুধবার সন্ধ্যায় কাতারে রাজধারী দোহায় ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের সংগঠন হামাসের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন ইরানের প্রেসিডেন্ট। এসময় তিনি এসব মন্তব্য করেন।

তেহরানে হামাসের পলিটব্যুরোর প্রধান ইসমাইল হানিয়াহের হত্যাকাণ্ডকে তার জীবনের সবচেয়ে বেদনাদায়ক ঘটনা হিসেবে বর্ণনা করেন পেজেশকিয়ান। তিনি তার শপথানুষ্ঠানে হানিয়াহকে আলিঙ্গন করার কথা স্মরণ করে বলেন, তার ক্ষমতা গ্রহণের কয়েক ঘণ্টা পরেই ইসরায়েল এ কাপুরুচিত ঘটনা ঘটিয়েছে। সাক্ষাতে গাজা ও লেবাননে ইসরায়েল হামলার নিন্দা করেন এবং যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলোর গণতন্ত্র ও মানবাধিকারের দোহাই দিয়ে ইসরায়েলকে সমর্থনের সমালোচনা করেন।

মঙ্গলবার রাতের অপারেশন ট্রু প্রমিজ-২-এর কথা উল্লেখ করে তিনি বলেন, পশ্চিমারা গাজায় যুদ্ধবিরতির বিনিময়ে হানিয়াহর হত্যার প্রতিশোধ নেওয়া থেকে ইরানকে কথা বলে প্রতারণা করেছে। ইরানের প্রসিডেন্ট বলেন, ইসরায়েলি শাসকদের নৃশংসতার ধারাবাহিকতা ইরানের সশস্ত্র বাহিনীকে প্রতিক্রিয়া জানাতে বাধ্য করছে। ইসরায়েল সামান্য ভুল করলে তারা আরও বেশি শক্তিশালী প্রতিক্রিয়া পাবে। এসময় তিনি মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্যের আহ্বান জানিয়ে বলেন, জাতীয় ঐক্যের অভাব ফিলিস্তিনি এবং লেবাননের জনগণের বিরুদ্ধে আরও অপরাধ করতে ইসরায়েলি সরকারকে উৎসাহিত করেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS