ভিডিও

বৈরুতে ইসরায়েলি হামলায় নিখোঁজ কুদস ফোর্সের প্রধান

প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৪, ০২:০৬ দুপুর
আপডেট: অক্টোবর ০৭, ২০২৪, ০২:৫৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের কুদস ফোর্সের কমান্ডার ইসমাইল কানির খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন দেশটির দুই জ্যেষ্ঠ নিরাপত্তা কর্মকর্তা। হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত হওয়ার পর লেবানন সফরে গিয়েছিলেন কানি। গত সপ্তাহে বৈরুতে ইসরায়েলি বিমান হামলার পর থেকে তার সঙ্গে এখন পর্যন্ত যোগাযোগ করতে পারেনি কর্তৃপক্ষ। খবর : রয়টার্স 

নাসরাল্লাহর সম্ভাব্য উত্তরসূরি হাশেম সাফেইদ্দিনকে লক্ষ্য করে বৈরুতের দক্ষিণাঞ্চলীয় শহরতলি দাহিয়েহতে হামলা চালায় ইসরায়েল। কানি তখন দাহিয়েহতে অবস্থান করছেন বলে এক কর্মকর্তা জানিয়েছেন। তবে তিনি সাফেইদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করতে সেখানে ছিলেন না বলেও দাবি করেছেন ওই কর্মকর্তা। ইরানের রেভ্যুলুশনারি গার্ডের একটি শাখা হচ্ছে কুদস ফোর্স। মধ্যপ্রাচ্যজুড়ে হিজবুল্লাহর মতো সশস্ত্র গোষ্ঠীগুলোর সঙ্গে তেহরানের সম্পর্ক ও লেনদেন তত্ত্বাবধান করে থাকে এই দলটি। বৈরুতে একাধিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল। হিজবুল্লাহর বিরুদ্ধে তাদের চলমান অভিযানের অংশ হিসেবে এই আগ্রাসন চালিয়ে যাচ্ছে তারা।

ইসরায়েলি হামলায় কানি বৈরুতে নিহত হয়ে থাকতে পারেন কিনা, এমন প্রশ্নের জবাবে ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল নাদাভ শোশানি বলেছেন, হামলার ফলাফল এখনও যাচাই করা হচ্ছে। সাংবাদিকদের শোশানি বলেছেন, ‘হামলার ফল নিয়ে বিস্তারিত তথ্য পেলে আমরা জানাব। তখন সেখানে কে ছিল আর কে ছিল না, তা নিয়ে অনেক জল্পনাকল্পনা চলছে।’ বৈরুতে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতর লক্ষ্য করে হামলা চালানো হয়েছিল বলে দাবি করেছেন তিনি। .এর আগে, ২৭ সেপ্টেম্বর ইসরায়েলি হামলায় নাসরাল্লাহর সঙ্গে থাকা রেভ্যুলুশনারি গার্ডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আব্বাস নিলফোরৌশান নিহত হয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS