ভিডিও

ইসরায়েলের বড় শহর হাইফারসহ তিন শহরে হামলায় আহত ১১

প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৪, ০৪:১১ দুপুর
আপডেট: অক্টোবর ০৭, ২০২৪, ০৪:১১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলের অন্যতম বড় শহর হাইফায় রকেট হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এছাড়া ইসরায়েলের তিবেরিয়াস ও কিরিয়াত শমোনা শহরেও আঘাত হেনেছে হিজবুল্লাহর রকেট। রোববার (৬ অক্টোবর) রাতে এসব হামলায় অন্তত ১১ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের গাজা উপত্যকার পাশাপাশি গত মাস থেকে লেবাননেও তীব্র বিমান হামলা চালাচ্ছে। ইরান সমর্থিত লেবানিজ সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ রকেট ছুড়ে ইসরায়েলকে পাল্টা জবাবও দিচ্ছে। তবে গত এক মাসের মধ্যে এই প্রথম হিজবুল্লাহর রকেট হামলায় ইসরায়েলে হতাহতের ঘটনা ঘটলো। 

আজ ৭ অক্টোবর গাজা যুদ্ধের এক বছর পূর্তি হলো। গত বছরের এই দিনে গাজায় সর্বাত্মক হামলা শুরু করেছিল ইসরায়েল। সেই হামলা এখনো অব্যাহত রয়েছে। এর মধ্যে লেবাননেও যুদ্ধ শুরু করেছে ইসরায়েল। ইসরায়েলি গণমাধ্যমগুলোর বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, রোববার রাতে হিজবুল্লাহর রকেটের আঘাতে হাইফায় বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া তিবেরিয়াস ও কিরিয়াত শমোনা শহরেও রকেট হামলার খবর পাওয়া গেছে। হাইফা ও তিবেরিয়াস শহরে হিজবুল্লাহর রকেট হামলায় অন্তত ১১ জন আহত হয়েছেন। কিরিয়াত শমোনা শহরে কিছু ক্ষয়ক্ষতি হলেও হতাহতের ঘটনা ঘটেনি।  

হিজবুল্লাহ দাবি করেছে, তারা হাইফার দক্ষিণাঞ্চলে কারমেল সামরিক ঘাঁটি লক্ষ্য করে ‘ফাদি ১’ ক্ষেপণাস্ত্র ছুড়েছে এবং তিবেরিয়াসের পশ্চিমাঞ্চলের নিমরা সামরিক ঘাঁটি লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা রোববার সন্ধ্যায় হাইফাতে লেবানন থেকে উৎক্ষেপণ করা পাঁচটি রকেটের ব্যারেজকে ঠেকাতে ব্যর্থ হওয়ার ঘটনায় তদন্ত চলছে।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS