ভিডিও

ইসরায়েলি হামলায় গাজায় এক দিনে ৭৭ জন নিহত

প্রকাশিত: অক্টোবর ০৮, ২০২৪, ০৩:১৩ দুপুর
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ০৩:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি বাহিনীর বর্বর হামলায় ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় গত ২৪ ঘণ্টায় ৭৭ জন প্রাণ হারিয়েছেন। মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। 

বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর হামলায় গাজা উপত্যকায় গত ২৪ ঘণ্টায় ৭৭ জন নিহত এবং ১৩৭ জন আহত হয়েছেন। এর মধ্যে দিয়ে গাজায় মোট নিহতের সংখ্যা ৪১ হাজার ৯০৯ জন এবং আহতের সংখ্যা ৯৭ হাজার ৩০৩ জনে পৌঁছালো। তবে হতাহতের প্রকৃত সংখ্যা আরও বেশি। কারণ বহু মানুষ বিভন্ন ভবনের ধ্বংস্তূপের তলায় চাপা পড়েছে। তাদেরকে উদ্ধার করা সম্ভব হয়নি।২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে হামলা চালিয়ে দেশটির ভূখণ্ডে প্রবেশ করে হামাস এবং তাদের মিত্র গোষ্ঠী প্যালেস্টাইনিয়ান ইসলামিক জিহাদের (পিআইজে) অন্তত এক হাজার সশস্ত্র যোদ্ধা। সেখানে এলোপাতাড়ি গুলি চালিয়ে ১ হাজার ২০৫ জনকে হত্যা করে তারা। নিহতদের অধিকাংশই বেসামরিক। সেইসঙ্গে জিম্মি হিসেবে ২৪২ জনকে ধরে নিয়ে যায় যোদ্ধারা। এই জিম্মিদেরও বড় অংশ বেসামরিক।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS