ভিডিও

সৌদি আরব সফরে যাচ্ছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ০৮, ২০২৪, ০৪:২১ দুপুর
আপডেট: অক্টোবর ০৮, ২০২৪, ০৭:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : লেবানন ও গাজায় ইসরাইলি আগ্রাসনের জেরে এবার সৌদি আরব সফর করবেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি। এর আগে তিনি লেবানন ও সিরিয়ায় সফর করেন। ইরানের আধা-সরকারি আইএসএনএ নিউজ এজেন্সির বরাতে মঙ্গলবার (৮ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

এতে বলা হয়েছে, গাজা ও লেবাননে ইসরাইলের ‘অপরাধ’ বন্ধ করার বিষয়ে আলোচনা এ সফরের এজেন্ডায় রয়েছে। মঙ্গলবার থেকে শুরু হওয়া এই সফরে তিনি ওই অঞ্চলের অন্যান্য দেশও ভ্রমণ করবেন। এর আগে শনিবার (৫ অক্টোবর) সিরিয়া সফরে যান আরাগচি। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, আব্বাস আরাগচি সিরিয়ার কর্মকর্তাদের সঙ্গে আঞ্চলিক উন্নয়ন এবং দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করতে দামেস্কে গিয়েছেন। তার আগের দিন শুক্রবার (৪ অক্টোবর) লেবানন সফরে যান ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি। তিনি বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কয়েক ঘণ্টা আগে এর আশেপাশে ভয়াবহ হামলা চালায় ইসরাইল।লেবাননের ন্যাশনাল নিউজ এজেন্সি জানায়, গত সপ্তাহে বৈরুতে ইসরাইলি হামলায় হিজবুল্লাহপ্রধান হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার পর এই প্রথম কোনো শীর্ষ ইরানি কর্মকর্তা লেবানন সফর করছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS