ভিডিও

পূজার সাজ-পোশাক

প্রকাশিত: অক্টোবর ০৬, ২০২৪, ০৫:৪২ বিকাল
আপডেট: অক্টোবর ০৬, ২০২৪, ০৫:৪২ বিকাল
আমাদেরকে ফলো করুন

লাইফস্টাইল ডেস্ক : বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। মন্ডপে মন্ডপে প্রতিমা দেখা, ঘোরাঘুরি, ঢাকের বোল, লুচি-পায়েশ, নাড়ু খাওয়া এসবের মধ্য দিয়ে ভীষণ আনন্দে কেটে যায় এই ৫ দিন। এই আনন্দমুখর দিনগুলোতে সবাই চান বিশেষভাবে নিজেকে সাজাতে। পূজার এই ৫ দিন কীভাবে সাজবেন, কেমন পোশাক বেছে নেবেন তা নিয়েই আমাদের আজকের আয়োজন।
পোশাকে উৎসবের আমেজ : এবার পোশাকের ক্ষেত্রে আবহাওয়ার বিষয়টি মাথায় রাখতে হবে। বাঙালির উৎসব মানেই প্রচুর খাওয়াদাওয়া আর ঘোরাঘুরি। যেহেতু এখনো গরম কমেনি তাই এই বিষয়টি মাথায় রেখে আরামদায়ক পোশাক বেছে নিতে হবে। দেশীয় ফ্যাশন ব্র্যান্ডগুলো এবার গরমের কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের পোশাক ডিজাইন করেছে।
অনলাইন ভিত্তিক ফ্যাশন ব্র্যান্ড ‘বিজেন্স’ এবার পূজা উপলক্ষে বেশ কিছু পোশাক এনেছে। বিজেন্সের সহ উদ্যোক্তা ও নকশাকার জিনাত জাহান নিশা বলেন, ‘উৎসবে অনেকে বিশেষভাবে সাজতে চান, আবার অনেকে সাদাসিধে নতুন পোশাকও খোঁজেন। তাই সবার কথা মাথায় রেখে আমরা জাঁকালো পোশাক থেকে শুরু করে অপেক্ষাকৃত সরল, ছিমছাম নকশা সব আয়োজনই রাখি। পোশাকে এবার সুতির পাশাপাশি সেমিসিল্কে কাজ এসেছে বেশি এর জনপ্রিয়তা বিবেচনায়। এ ছাড়াও একুয়া সিল্ক, সুতি কোটা, সুইস কটন এসমস্ত ম্যাটেরিয়ালেও পোশাক প্রস্তুত করেছি আমরা। এ বছরের পূজায় বেশ অনেকটা গরম পড়বে মনে হচ্ছে। তাই সবার জন্য আরামদায়ক জামা কেনার পরিকল্পনা করছি। মায়ের জন্য শাড়ি কেনা হয়ে গেছে, এবারে নিজের জন্য আর পরিবারের বাকিদের জন্য আস্তে ধীরে বাকি শপিংটাও সেরে ফেলব’।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS