ভিডিও

গাজীপুরে ট্রাকচাপায় শ্রমিক নিহতের প্রতিবাদে মহাসড়ক অবরোধ-ভাঙচুর

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৫:৫৪ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৯:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় ট্রাক চাপায় অজ্ঞাত (২২) এক নারীসহ দুই পোশাক শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছে আরও তিনজন। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে নিয়ে যায়। বিক্ষুব্ধ শ্রমিক ও জনতা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে একটি ট্রাকে আগুন ধরিয়ে দিয়েছে।
 
আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা হরিণহাটি এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পারাপারের সময় এ ঘটনা ঘটে। 
 
পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার হরিণহাটি এলাকায় মহাসড়ক পারাপারের সময় অজ্ঞাত নারীসহ দুই পোশাক শ্রমিক নিহত হয়। এসময় আরও তিনজন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়। পরে নিহতের খবর ছড়িয়ে পড়লে আশেপাশে পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নেমে আসে। পরে শ্রমিকরা ওই ঘাতক ট্রাকে আগুন জ্বালিয়ে দেয়। এসময় বেশ কিছু গাড়ি ভাঙচুর করে।
 
এ ঘটনায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনায় ট্রাকের চালককে আটক করে রাখেন গার্মেন্টস শ্রমিকরা। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেয়। পরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যান চলাচল স্বাভাবিক হয়।
 
নাওজোড় থানার ওসি শাহাদাত হোসেন জানান, নিহতের ঘটনায় শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। এবং ঘাতক ট্রাককে আগুন দিয়েছে। তবে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS