ভিডিও

শ্রমিক অসন্তোষের জেরে হামীম গ্রুপের ৬ কারখানা বন্ধ

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১২:৩১ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১২:৩১ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: শ্রমিক অসন্তোষের জেরে সাভারের আশুলিয়ায় হামীম গ্রুপের ছয়টিসহ বেশ কয়েকটি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে এ সংক্রান্ত নোটিশ কারখানার প্রধান ফটকগুলোতে টাঙিয়ে দেওয়া হয়।  

এছাড়া আজও কয়েকটি কারখানার শ্রমিকরা কর্মস্থলে গেলেও কাজে যোগ না দিয়ে বেরিয়ে আসেন। পরে ওইসব কারখানায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়। তবে শিল্পাঞ্চলের বাকি পোশাক কারখানায় উৎপাদন চলছে।

তবে কোথাও সংঘাত ও ভাঙচুরের মতো কোনো খবর পাওয়া যায়নি। শিল্পাঞ্চলের নিরাপত্তায় মোতায়েন রয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ সেনাবাহিনীর বিপুল সংখ্যক সদস্য।

বন্ধ কারখানার একাধিক কর্মকর্তা জানান, শ্রমিকদের দাবি মেনে নেওয়ার পরও, বেআইনি ধর্মঘট থেকে সরে না আসায় সহিংসতা ও অস্থিতিশীল পরিস্থিতি বিবেচনায় অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ ব্যাপারে শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বলেন, সকালে কয়েকটি কারখানার শ্রমিকরা কাজে যোগ দিলেও উৎপাদন শুরু করেনি। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS