ভিডিও

লোকসানের শঙ্কায় হিলি স্থলবন্দর দিয়ে আলু আমদানি বন্ধ আমদানিকারকদের 

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৯:০৩ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ১১:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি: দেশের বাজারে আলুর দাম কমে যাওয়ায় লোকসানের আশঙ্কায় দিনাজপুরের হাকিমপুর হিলি স্থলবন্দর দিয়ে আলু আমদানি বন্ধ রেখেছে আমদানিকারকরা। গত মঙ্গলবার ভারতীয় ৫টি ট্রাকে ১২৫ মেট্রিক টন আলু আমদানি হওয়ার পর আর গত তিন দিনে আর আলু আমদানি হয়নি এই বন্দর দিয়ে।

দেশের বাজারে হঠাৎ আলুর দাম বেড়ে যাওয়ায় ভরা মৌসুমে আলু আমদানির অনুমতি দেয় সরকার। এরপর হিলি বন্দরের ৫২ জন আমদানিকারক ৩৫ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি পায়। গত শনিবার (৩ ফেব্রুয়ারি) হিলি স্থলবন্দর দিয়ে আলু আমদানি শুরু হয়। তবে বন্দরে ক্রেতা সংকট ও দেশীয় বাজারে আলুর দাম কমে যাওয়ায় লোকসানের আশঙ্কায় আলু আমদানি বন্ধ করে দেন আমদানিকারকরা।

হিলি স্থলবন্দরের ব্যবসায়ীরা জানায়, দেশের বাজারে আলুর দাম স্বাভাবিক রাখতে ভারত থেকে আলু আমদানির অনুমতি পাবার পর আলু আমদানি শুরু করেন তারা। তবে দেশের বাজারে আলুর দাম কম থাকায় লোকসান গুনতে হচ্ছে বলে শুল্ক প্রত্যাহারের দাবি জানান তারা।

হিলি কাস্টমসের তথ্য মতে, প্রথমদিন গত শনিবার (৩ ফেব্রুয়ারি) ভারতীয় ৪টি ট্রাকে ১০০ মেট্রিকটন, রোববার (৪ ফেব্রুয়ারি) ৮টি ট্রাকে ২০০ মেট্রিকটন, সোমবার (৫ ফেব্রুয়ারি) ৯টি ট্রাকে ২৩১ মেট্রিকটন, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) হিলি বন্দর দিয়ে ভারতীয় ৫টি ট্রাকে ১২৫ মেট্রিক টনসহ মোট ৬৫৫ মেট্রিক টন আলু আমদানি হয়েছে এই বন্দর দিয়ে। যা বন্দরের পাইকারি বাজারে বিক্রি হয়েছে ২০ টাকা কেজি দরে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS