ভিডিও

পাঁচবিবিতে

কবরস্থানের জায়গা দখল করে ঘর নির্মাণে বাধা দেওয়ায় প্রাণ নাশের হুমকি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৯:২৯ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৯:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি: পাঁচবিবিতে কবরস্থানের জায়গা দখল করে ঘর নির্মাণে বাধা দেওয়ায় প্রাণ নাশের হুমকির অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে পাঁচবিবি পৌর এলাকার ৯নং ওয়ার্ডের দানেজপুর গ্রামে। প্রতিকার চেয়ে ঐ গ্রামের মৃত আশরাফ আলীর পুত্র মিঠু সরকার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিস বরাবর গত ৮ ফেব্রুয়ারী লিখিত অভিযোগ করেছেন।

স্থানীয়রা জানান, মৃত হারান মন্ডলের বংশধরের পারিবারিক কবরস্থান হিসেবে ৫ শতক জমি রেকর্ড রয়েছে দানেজপুর মৌজায়। সেখানে মৃত হারান মন্ডলের তিন পুত্রের মধ্যে মৃত খোরশেদ সরকারের পুত্র আলী সরকার ও তার পুত্র আরিফ সরকার জোরপূর্বক ভাবে কবরস্থানের ঐ সম্পত্তিতে বসতঘর ও স্যানেটারী পায়খানার রিং বসিয়ে বসবাস করার মাধ্যমে কবরস্থানের পবিত্রতা নষ্ট করছে।

এ ঘটনায় প্রতিবাদ করায় প্রতিপক্ষরা প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে বলে তারা জানায়। এই জবর দখল ও হুমকির প্রতিকার দাবি করেছেন অভিযোগকারী মিঠু সরকার, ও তার ভাতিজা তৌহিদ সরকার এবং মুরাদসহ উপস্থিত লোকজন।

অভিযোগ বিষয়ে প্রতিপক্ষ আরিফ ও তার বাবা আলীর সঙ্গে কথা বললে তারা জানান, বসবাসের জায়গাটি তাদের পৈত্রিক সম্পত্তি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS