ভিডিও

সুন্দরবনের খাল থেকে বাঘের মরদেহ উদ্ধার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ১২:৫২ দুপুর
আমাদেরকে ফলো করুন

মোংলা প্রতিনিধি: পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের কচিখালী এলাকার একটি প্রাপ্তবয়স্ক পুরুষ রয়েল বেঙ্গল টাইগারের মৃতদেহ উদ্ধার করেছে বন বিভাগ। সোমবার দিবাগত মধ্যরাতে মৃত অবস্থায় বাঘের ভাসমান মরদেহটি উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছে সুন্দরবন বিভাগ।

 মঙ্গলবার সকালে বাঘটির মৃত্যুর সঠিক কারণ জানতে ময়নাতদন্ত করতে কচিখালী এলাকায় প্রাণিসম্পদ বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক পাঠানো হয়েছে।

খুলনা বিভাগীয় বন সংরক্ষক (সিএফ) মিহির কুমার দো এ তথ্য নিশ্চিত করে জানান, কী কারণে প্রাপ্তবয়স্ক পুরুষ রয়েল বেঙ্গল টাইগারটি মারা গেছে তা জানতে ময়নাতদন্ত প্রয়োজন। এজন্য মঙ্গলবার সকালে বাগেরহাটের শরণখোলা ও মোড়লগঞ্জ থেকে দুই জন বিশেষজ্ঞ প্রাণী চিকিৎসক শরণখোলা রেঞ্জের কচিখালী বন অফিসে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই বাঘটির মৃত্যুর সঠিক কারণ জানা সম্ভব হবে।

বন বিভাগের পক্ষ থেকে মৃত এই বাঘটির চামড়া, দাঁত ও নখ সংরক্ষণ করা হয়। এ ছাড়া বাঘটির মরদেহ কচিখালীতেই মাটি চাপা দিয়ে রাখা হবে বলে জানান বিভাগীয় এই বন কর্মকর্তা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS