ভিডিও

রাণীশংকৈলে দুইটি অবৈধ ইটভাটায় ২ লাখ জরিমানা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১১:৩৫ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ১১:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে জেএমকে ও ফোরস্টার নামে দুটি ইটভাটায় অবৈধভাবে ভাটা প্রস্তুত ও পরিবেশ দূষণের অপরাধে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ভাংবাড়ি মহেশপুর এলাকায় অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শামছুজ্জামান আসিফ।

জানা যায়, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইনে জেএমকে ও ফোরস্টার ভাটা মালিককে ১লাখ টাকা করে মোট ২লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় জেএমকে ভাটায় হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী জরিমানার পাশাপাশি অভিযুক্ত ভাটার একাংশ ভেঙে দেওয়া হয়। এবং ভাটা দুটির কাগজপত্র ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্রের অনুমোদন না পাওয়া পর্যন্ত ইট পোড়ানো বন্ধ রাখার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালত। এসময় থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও আর্ম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, নিয়ম বহির্ভূতভাবে ভাটা চালানোর দায়ে ইটভাটা দুটিতে জরিমানা করা হয়েছে। পর্যায়ক্রমে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS