ভিডিও

বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্নস্থানে স্থানীয় সরকার দিবস পালন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ১০:০১ রাত
আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ১০:০১ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : বগুড়াসহ উত্তরাঞ্চলের বিভিন্ন উপজেলায় আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আমাদের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন।

আদমদীঘি (বগুড়া) : উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহি অফিসার রুমানা আফরোজের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহমুদুর রহমান পিন্টু।

বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মিঠু চন্দ্র অধিকারি, উপজেলা প্রকৌশলী রিপন কুমার সাহা, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, আব্দুল হক আবু, গোলাম মোস্তফা, আব্দুম সালাম, নাহিদ সুলতানা প্রমুখ।

সান্তাহার (বগুড়া) : সান্তাহার  পৌরসভার উদ্যোগে জাতীয় স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে। আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সান্তাহার পৌরসভার উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু, নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম, প্যানেল মেয়র জার্জিস আলম রতন, কাউন্সিলর মমতাজ আলী, হুমায়ন কবির বাদশা, আলাউদ্দিন, কামরুল, নজরুল, সংরক্ষিত নারী কাউন্সিলর জাহানার প্রমুখ।

গাবতলী (বগুড়া): গাবতলী উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকার দিবস ও পরিসংখ্যান দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বন্যার সভাপতিত্বে এবং উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা ও রেকসেনা আকতার, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, কৃষি অফিসার মেহেদী হাসান, পরিসংখ্যান কর্মকর্তা জান্নাতুল মাওয়া, জনস্বাস্থ্য কর্মকর্তা আলমগীর হোসেন ও ইউপি চেয়ারম্যান এডঃ রফিকুল ইসলাম প্রমুখ। সভা শেষে প্রধান অতিথি পবিত্র কোরআন শরীফ, ইউপি সচিবদেরকে সিমকার্ড, টিসিবির কর্মসূচির স্মার্ট ফ্যামিলি কার্ড এবং ক্ষুদ্র ও নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তির টাকা এবং শিক্ষার্থীদের মাঝে ৭টি বাইসাইকেল বিতরণ করেন।

 দুপচাঁচিয়া (বগুড়া) : উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে সকালে পরিষদ চত্বর থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথির সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রাজু আহম্মেদের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক, সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথী, দুপচাঁচিয়া পৌরসভার প্যানেল মেয়র ইদ্রিস আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক এমদাদুল হক, উপজেলা প্রকৌশলী রুবেল হোসেন, তালোড়া ইউনিয়ন চেয়ারম্যান মেহেরুল ইসলাম, গুনাহার ইউনিয়ন চেয়ারম্যান নুর মোহাম্মদ আবু তাহের প্রমুখ।

এছাড়াও দুপচাঁচিয়া পৌরসভা, তালোড়া পৌরসভাসহ ৬টি ইউনিয়নে পৃথক ভাবে অনুরুপ কর্মসূচির মাধ্যমে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে।

জয়পুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাটে স্থানীয় সরকার দিবস উপলক্ষে আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও র‌্যালির আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ আনোয়ার পারভেজ।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক সরকার মোহাম্মদ রায়হান, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আলাউদ্দীন হোসেন, জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী উম্মে রোমান খান জনি, জেলা প্রশাসনের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান. জয়পুরহাট পৌরসভার প্যানেল মেয়র ইকবাল হোসেন সাবু, জামালপুর ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মিঠু প্রমুখ। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর ইউপি চেয়ারম্যান, সচিবসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। আলোচনা সভার আগে ক্যালেক্টরেট চত্ত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়।

শাজাহানপুর (বগুড়া) : উপজেলা প্রশাসনের আয়োজনে আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বগুড়ার শাজাহানপুরে স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার তাহমিদা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান ভিপি এম সুলতান আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, সহকারি কমিশনার (ভূমি) কাজী মোহাম্মদ অনিক ইসলাম।

আলোচনা সভায় আরও অংশ নেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোতারব হোসেন, সরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবগণ, বীর মুক্তিযোদ্ধা হযরত আলী, আব্দুল কাফি মাস্টার, শাজাহানপুর প্রেসক্লাবের সভাপতি সাজেদুর রহমান সবুজ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মিলন প্রমুখ।

ধুনট (বগুড়া) : দিবসটি উদযাপন উপলক্ষে বগুড়ার ধুনট উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  বেলা ১১টার দিকে ধুনট উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের হলরুমে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক, ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ, উপজেলা প্রকৌশলী মনিরুল সাজ রিজন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রোজিনা আকতার সুমি, ইউপি চেয়ারম্যান এসএম মাসুদ রানা, ধুনট প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম ও বীর মুক্তিযোদ্ধা এসএম ফেরদৌস আলম। এছাড়া ধুনট পৌরসভার আয়োজনে একটি পৃথক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সারিয়াকান্দি (বগুড়া) : বগুড়া সারিয়াকান্দিতে দিবসটি পালন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে উপজেলা পরিষদের হলরুমে নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা  চেয়ারম্যান  রেজাউল করিম মন্টু।

উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সবুজ কুমার বসাক, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল হালিম, উপজেলা প্রকৌশলী তুহিন সরকার, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ শাহ আলম, কুতুবপুর ইউপির  চেয়ারম্যান শহিদুল ইসলাম সুজন, কর্ণিবাড়ী ইউপির চেয়ারম্যান আনোয়ার হোসেন দিপন, হাটশেরপুর ইউপির চেয়ারম্যান নূর মেহেদী হাসান আলো, চন্দনবাইশা ইউপির চেয়ারম্যান মাহমুদুন নবী হিরো প্রমুখ।


নন্দীগ্রাম (বগুড়া) : বগুড়ার নন্দীগ্রামে দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ও পৌরসভার আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদর  চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আক্তার বানু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ গাজীউল হক, উপজেলা প্রকৌশলী শা-রিদ শাহনেওয়াজ, প্রাণিসম্পদ কর্মকর্তা কল্পনা রাণী রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফজলুল হক, বীর মুক্তিযোদ্ধা শফিউল আলম ছবি, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবু রায়হান প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS