ভিডিও

ময়মনসিংহে স্কুল ছাত্রীকে শ্লীলতাহানি প্রধান শিক্ষকের, প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৭:৩৮ বিকাল
আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০৭:৩৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের তারাকান্দায় ২১শে ফেব্রুয়ারিতে স্কুলের প্রধান শিক্ষকের হাতে সপ্তম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় বিক্ষোভ করেছেন শিক্ষার্থী-অভিভাবকরা। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফাহমিদা সুলতানা। বুধবার বেলা ১১টার দিকে শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের মাঠে বিক্ষোভ করে শিক্ষার্থী ও অভিভাবকরা। দুপুরে মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বাতেনকে প্রধান করে উপজেলা কৃষি অফিসার অরুণিমা কাঞ্চি সুপ্রভা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকারিয়া আলমসহ তিনজনকে নিয়ে তদন্ত কমিটি গঠন করেন।

জানা গেছে, গত ২১শে ফেব্রুয়ারি শহিদ মিনারে শ্রদ্ধা শেষে প্রধান শিক্ষক আ. বারেক মিয়া বেলা ১১টার দিকে ওই ছাত্রীকে তার কক্ষে দেখা করতে বলেন। শিক্ষকের কথা মতো ওই ছাত্রী তার সাথে দেখা করতে যায়। এসময় ছাত্রীকে কু-প্রস্তাব দিয়ে ছাত্রীর শরীরে হাত দেয়। এসময় ছাত্রী কোন মতে তার হাত রক্ষা পেয়ে বাড়িতে গিয়ে তার মায়ের কাছে বিস্তারিত খুলে বলে। পরে তার বাবা স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি নাঈমুর রহমান উজ্জ্বলকে বিষয়টি জানায়। বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থী ও অভিভাবকরা প্রধান শিক্ষক আ. বারেক মিয়াকে অপসারণের দাবিতে বিক্ষোভ করেন। পরে ম্যানেজিং কমিটির সভাপতির আশ্বাসে শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ থেকে সরে আসেন।

ভুক্তভোগী ছাত্রীর বাবা বলেন, আমি ওই শিক্ষকের কঠিন শাস্তি চাই। তবে আপাতত মামলা করবো না। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নাঈমুর রহমান উজ্জল বলেন, বিষয়টি আমাকে আগেই ওই ছাত্রীর বাবা জানিয়েছিলেন। তবে বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানতে পেরে তিনি সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।

এ বিষয়ে ফাহমিদা সুলতানা বলেন, এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং অতি শীঘ্রই তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। তদন্তে প্রধান শিক্ষকের দোষ প্রমানিত হলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. বারেক মিয়ার নাম্বারে একাধিকবার কল করলেও তাকে পাওয়া যায়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS