ভিডিও

রাজশাহীতে গ্যাস সিলিন্ডার কেটে বিক্রি, গ্রেফতার ৩

প্রকাশিত: মার্চ ০৪, ২০২৪, ০৯:২১ রাত
আপডেট: মার্চ ০৪, ২০২৪, ০৯:২১ রাত
আমাদেরকে ফলো করুন

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে অবৈধভাবে বিভিন্ন কোম্পানীর খালি গ্যাসের সিলিন্ডার সংগ্রহ করে তা কেটে লোহা হিসেবে বিক্রি করা হচ্ছে। গতকাল রোববার রাতে এ চক্রের  তিনজনকে আটক করেছে পুলিশ। রাজশাহী জেলা স্টেডিয়াম মার্কেট থেকে তাদের হাতেনাতে আটক করা হয়। পরে সন্ধ্যায় এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আটক তিনজন হলো, রাজশাহী মহানগরের নওদাপাড়া এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে মেহেদী হাসান (২২), বিহারি কলোনি এলাকার সোহেল রানার ছেলে মো. সিয়াম (২২) ও শ্রীরামপুর টি-বাঁধ এলাকার ইউসুফের ছেলে মিঠুন (২২)। আটকের পর তাদের চন্দ্রিমা থানায় নেওয়া হয়।

পুলিশ জানায়, দীর্ঘ দিন থেকে স্টেডিয়াম মার্কেটে মেসার্স জাহিদ ট্রেডার্স নমের একটি দোকান ভাড়া নিয়ে অবৈধভাবে বসুন্ধরাসহ বিভিন্ন গ্যাসের সিলিন্ডার সংগ্রহ করে সেগুলো কেটে লোহা হিসেবে কেজি দরে বিক্রি করছিলো তারা। তাদের দোকানে প্রচুর পরিমাণ সিলিন্ডার কাটা অবস্থায় পাওয়া যায়। আটকের পর তিনজন অপরাধ স্বীকার করে জানান, তারা গ্যাস সিলিন্ডার কেটে লোহা কেজি দরে বিক্রি করেন।

দোকানটিতে বসুন্ধরা এলপি গ্যাসের বিভিন্ন পরিমাপের গ্যাস সিলিন্ডার পাওয়া যায়। এই ভাঙারি ব্যবসায়ীরা অবৈধভাবে এসব সংগ্রহ করে কেটে লোহা হিসেবে বিক্রি করছিলেন। বিষয়টি বসন্ধুরার কর্মকর্তাদের নজরে এলে তারা পুলিশকে অবহিত করেন। পরে পুলিশ অভিযানে যায়।

বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেডের এরিয়া সেলস ম্যানেজার মাহবুব আলম বলেন, ৩০ লিটারের একটি গ্যাস সিলিন্ডার তৈরি করতে কোম্পানির সাড়ে চার হাজার টাকারও বেশি খরচ হয়। কিন্তু সাধারণ মানুষ যেন এটি ব্যবহার করতে পারেন, তার জন্য ভর্তুক্তি দিয়ে বিক্রি করা হয় ২ হাজার ৬২০ টাকায়। এগুলো মেয়াদোত্তীর্ণের আগেই এভাবে কেটে বিক্রি করলে দেশের ক্ষতি, কোম্পানির ক্ষতি।

তিনি বলেন, খালি সিলিন্ডার এই ব্যবসায়ীরা বিভিন্ন মাধ্যমে অবৈধভাবে হাজার দেড়েক টাকায় সংগ্রহ করেন। তারপর সেগুলো কাটেন। তখন ২৮ থেকে ২৯ কেজি লোহা পাওয়া যায়। এগুলো দিয়ে তারা স্ক্র্যাপ এবং শিট তৈরি করেন। একটি সিলিন্ডারের লোহা কেজি দরে ওজন দিয়ে বিক্রি করেই তারা প্রায় ২ হাজার ৩০০ টাকা পান।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম জানান, অবৈধভাবে গ্যাস সিলিন্ডার সংরক্ষণ ও কেটে বিক্রির অপরাধে আটক তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদের আইনের আওতায় নিয়ে আসা হবে। অন্য কেউ যাতে কাজটি করতে না পারে, সেদিকেও নজরদারি রাখা হবে বলে জানান পুলিশের ঊর্ধ্বতন এই কর্মকর্তা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS