ভিডিও

দুপচাঁচিয়া চৌমুহনী বাসস্ট্যান্ডে গণসৌচাগার না থাকায় যাত্রীদের ভোগান্তি

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ১১:১১ রাত
আপডেট: মার্চ ১৩, ২০২৪, ১১:১১ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা চৌমুহনী বাসস্ট্যান্ড এলাকায় গণসৌচাগার না থাকায় যাত্রীদের চরমদুর্ভোগ পোহাতে হচ্ছে। বগুড়া-সান্তাহার-নওগাঁ মহাসড়কের মধ্যবর্তী দুপচাঁচিয়া উপজেলার চৌমুহনী বাসস্ট্যান্ডটি খবুই গুরুত্বপূর্ণ। বগুড়া-নওগাঁগামী বাস ছাড়াও দূরপাল্লার বেশ কয়েকটি কোচ কাউন্টারও এই বাসস্ট্যান্ড এলাকায় রয়েছে।

এই বাসস্ট্যান্ড দিয়ে দুপচাঁচিয়া উপজেলার গোবিন্দপুর, গুনাহার, তালোড়াসহ পাশের আদমদীঘি উপজেলার কুন্দুগ্রাম চাঁপাপুর ইউনিয়নের মানুষ রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে বাসে যাতায়াত করে থাকেন। গুরুত্বপূর্ণ এই বাসস্ট্যান্ড এলাকায় নেই কোন গণসৌচাগার।

ফলে প্রাকৃতিক ডাকে সারা দিতে গিয়ে দূরপাল্লার যাত্রীরা নানাভাবে ভোগান্তির শিকার হন। বিশেষ করে ঢাকা-চট্টগ্রামগামী যাত্রীদের এই দুর্ভোগ আরো বেশি। এছাড়াও মহিলাদের অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়। এ ব্যাপারে বাসযাত্রী রুস্তম আলী, আব্দুর রাজ্জাক, রফিকুল ইসলাম, উত্তম কুমারসহ অনেকেই জানান, এই বাসস্ট্যান্ড এলাকায় একটি গণসৌচাগার নির্মাণের জন্য এলাকাবাসী দীর্ঘদিন যাবত ইউপি চেয়ারম্যানের কাছে দাবি জানিয়ে আসছেন।

মহাসড়কের দু’পাশে সড়ক ও জনপথ বিভাগের পর্যাপ্ত জায়গা পরিত্যাক্ত থাকা সত্বেও ইউনিয়ন পরিষদের উদাসীনতার কারণে এই বাসস্ট্যান্ড এলাকায় গণসৌচাগার নির্মাণ করা হয়নি।

আজ বুধবার (১৩ মার্চ) এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন মল্লিক জানান, চৌমুহনী বাসস্ট্যান্ড এলাকার গুরুত্ব বিবেচনা করে এখানে একটি অত্যাধুনিক গণসৌচাগার নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছেন।

সড়ক ও জনপথ’র জায়গায় গণসৌচাগার নির্মাণের পরিকল্পনা নিয়ে স্থানীয় উপজেলা প্রকৌশল অফিস থেকে স্কিমসহ নকশাও তৈরি করে নিয়েছেন। সড়কের পাশে বসবাসরত দু’একজন বাড়ির মালিকের আপত্তির কারণে গণসৌচাগারটি নির্মাণ করা সম্ভব হচ্ছে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS