ভিডিও

রাজশাহীর গোদাগাড়ীতে প্রসূতির মৃত্যুতে ক্লিনিক সিলগালা

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪, ০৪:৪৫ দুপুর
আপডেট: মার্চ ১৭, ২০২৪, ০৪:৪৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

রাজশাহী ও গোদাগাড়ী প্রতিনিধি : রাজশাহীর গোদাগাড়ীর কাকনহাটের একটি ক্লিনিকে অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা ও সিলগালা করে দেওয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরের দিকে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম অভিযান পরিচালনা করে ক্লিনিকটি সিলগালা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান, গত ১৪ মার্চ রাতে কাকনহাটের সেবা ক্লিনিকে স্থানীয় রফিকুল ইসলামের স্ত্রী আফরোজা খাতুন (৩৫) ওই ক্লিনিকে সিজারিয়ানেরে পর মারা যান এবং সেখানে চিকিৎসার ত্রুটির অভিযোগও ছিলো।

গতকাল শনিবার দুপুরে সেবা ক্লিনিকে গিয়ে অভিযান পরিচালনা করা হলে ক্লিনিক পরিচালনার জন্য কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি কতৃপক্ষ।

এছাড়াও ক্লিনিকের জেনারেল এনেসথেসিয়া, আবাসিক চিকিৎসক না থাকাসহ নানান অবস্থাপনা পাওয়া যায়। ক্লিনিকের একটি ফ্রিজে মাছ, মাংস, ভাত, ডাল ও বিভিন্ন ওষুধ পাওয়া গেছে।

এসব অনিয়ম পাওয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৯ (৫৩) ধারায় সেবা ক্লিনিককে ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা ও সিলগালা করে দেওয়া হয়।

এসময় ক্লিনিকের মালিক মামুনুর রশিদ উপস্থিত ছিলেন না। তার বাড়ী চাঁপাইনবাবগঞ্জ জেলার হরিপুর এলকায়। হাসপাতালে কর্মরত ম্যানেজার মনিরুল ইসলামের উপস্থিতিতে জরিমানা ও সিলগালা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম জানান জনস্বার্থে এসব অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। এসময় গোদাগাড়ী উপজেলা পরিবার পরিকল্পণা ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাশেদুল হাসান শাওন উপস্থিত ছিলেন।

উপজেলা পরিবার পরিকল্পণা ও স্বাস্থ্য কর্মকর্তা ডা, রাশেদুল হাসান শাওন বলেন, ওই ক্লিনিকের বিরুদ্ধে নির্ভরযোগ্য তথ্য ছিলো যে সেখানে অনিয়ম ভাবে পরিচালনা ও চিকিৎসা দেওয়া হয়। তারই প্রেক্ষিতে এই অভিযান চালিয়ে হাসপাতালটি সিলগালা করে দেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS