ভিডিও

নওগাঁয় গরুর মাংস বিক্রি বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৭:৫২ বিকাল
আপডেট: মার্চ ১৯, ২০২৪, ১১:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় সরকার নির্ধারিত মূল্যে অপারগতা প্রকাশ করে গরুর মাংস বিক্রি বন্ধ করে দিয়েছেন মাংস ব্যবসায়ীরা। তবে দু’একজন বিক্রেতাকে ফ্রিজের বাসী মাংস শর্ত সাপেক্ষে বিক্রি করতে দেখা গেছে। মাংস ব্যবসায়ীরা জানান, সরকার নির্ধারিত মূল্য ৬৬৫ টাকা কেজি দরে লোকসান দিয়ে মাংস বিক্রি করা তাদের পক্ষে সম্ভব না।

মাংস ব্যবসায়ীরা গতকাল সোমবার জেলা প্রশাসকের সাথে দেখা করে কিছুটা বেশি মূল্যে বিক্রি করার অনুমতি প্রার্থনা করেন। জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা তাদের বলেন, পবিত্র রমজান মাসে সাধারণ মানুষদের ক্রয় ক্ষমতা সহজ করতে সরকার এই মূল্য নির্ধারণ করে দিয়েছে। এ ব্যাপারে আমার কিছু বলার বা করার নেই।

ব্যবসায়ীরা সেখান থেকে ফিরে এসে আজ মঙ্গলবার (১৯ মার্চ) সকাল থেকে গরু জবাই এবং মাংস বিক্রি সম্পূর্ণভাবে বন্ধ করে দিয়েছে। সেখানে অবস্থানরত মাংস বিক্রেতা রাব্বী বলেছেন, বেশি মূল্যে গরু কেনা, কর্মচারী খরচ ইত্যাদি কারণে সাড়ে ৭শ’ টাকা কেজির নিচে মাংস বিক্রি করা কোনক্রমেই সম্ভব না।

তাই  বাধ্য হয়ে জবাই এবং বিক্রি বন্ধ করে দিতে হয়েছে। এদিকে দু’একজন ব্যবসায়ীকে ফ্রিজের বাসী মাংস প্রতি কেজিতে কমপক্ষে ২শ গ্রাম তেল, নির্দিষ্ট পরিমাণ হাড় দেয়ার শর্তে ৬৬৫ টাকা দরে মাংস বিক্রি করতে দেখা গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS