ভিডিও

বগুড়ায় ফুটপাত ও সড়কের একাংশ দখল মুক্ত রাখতে পুলিশের অভিযান

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৯:৩০ রাত
আপডেট: মার্চ ১৯, ২০২৪, ০৯:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়া শহরে ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ অভিযান জোরদার করা হয়েছে। আজ মঙ্গলবার (১৯ মার্চ) দিনভর ট্রাফিক ও সদর থানার পুলিশ শহরের কবি নজরুল ইসলাম সড়কের দু’পাশে ফুটপাত হকার মুক্ত রাখতে অভিযান চালায়।

এ সময় শতাধিক হকারকে ফুটপাত থেকে সরিয়ে দেয়া হয়। আবার অনেক হকার পুলিশের অভিযানের মুখে নিজেরাই ফুটপাত থেকে তাদের অস্থায়ী দোকানপাট সরিয়ে নেয়।

এছাড়া শহরের সাতমাথা, থানা মোড়, ফতেহআলী মোড়, স্টেশন রোডসহ বিভিন্ন স্থানেও পুলিশের এই অভিযান চলে। অভিযানের কারনে গতকাল ফুটপাত দিয়ে কিছুটা স্বস্থির সাথে পথচারীরা চলাচল করতে পেরেছে।

সেইসাথে যানজট নিয়ন্ত্রণেও পুলিশ বড়গোলা দিক থেকে আসা যানবাহন সরাসরি সাতমাথায় প্রবেশ করতে দেয়নি। বড়গোলার দিক থেকে আসা অটোরিকশা ও অন্যান্য যানবাহন চাঁদনী বাজার ও ফতেহআলী মোড় ঘুরে নবাববাড়ি সড়ক হয়ে সাতমাথায় যেতে দিয়েছে।

এ ছাড়া ইয়াকুবিয়া স্কুলের মোড় থেকে আসা যানবাহনগুলোও একইভাবে সরাসরি সাতমাথায় প্রবেশ করতে দেয়া হয়নি। ইয়াকুবিয়া মোড় থেকে যানবাহনগুলো গোহাইল সড়ক ঘুরে সাতমাথার দিকে যেতে দিয়েছে। এতে সাতমাথা এলাকায় যানজট তেমন তীব্র হচ্ছেনা।

সেইসাথে কবি নজরুল ইসলাম সড়কেও গতকাল যানজট অপেক্ষাগত কম পরিলক্ষিত হয়েছে। তবে ট্রাফিক পুলিশের এই ব্যবস্থায় শহরের সাতমাথায় যানজট কিছুটা কমে গেলেও লিংকরোড গুলোতে যানজট লেগেই ছিল। লিংকরোডে যানজটে পড়ে মানুষকে নাকাল হেেত হয়েছে।

এ বিষয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মে: শরাফত ইসলাম বলেন, ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ অভিযান আরও জোরদার করা হয়েছে। এ ছাড়া সড়কে অবৈধ পাকিং করা গাড়ির চালকদের বিরুদ্ধেও  আইগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সুমন রঞ্জন সরকার বলেন, শহরে যানজট নিয়ন্ত্রণে বড়গোলার দিক থেকে থানা মোড়ে আসা যানবাহনগুলো ফতেহআলী মোড় হয়ে নবাববাড়ি সড়ক দিয়ে সাতমাথার দিকে যেতে দেয়া হচ্ছে।

সেইসাথে ইয়াকুবিয়া স্কুল মোড় থেকে যানবাহনগুলো গোহাইল সড়ক ঘুরে সাতমাথা যাওয়ার ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি বলেন, এতে যানজট কমছে।

উল্লেখ্য, আজ মঙ্গলবার (১৯ মার্চ) দৈনিক করতোয়ায় ‘বগুড়ায় ফুটপাত ও সড়কের একাংশ দখল, অবৈধ গাড়ি পার্কিং চরম জনভোগান্তি, শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এই প্রতিবেদন প্রকাশের পর ফুটপাত দখলমুক্ত ও যানজট নিয়ন্ত্রণে রাখতে পুলিশের অভিযান আরও জোরদার করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS