ভিডিও

সান্তাহারে ৭৪ বস্তা সরকারি চাল আটক, গ্রেফতার ২

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ১১:০৪ রাত
আপডেট: মার্চ ১৯, ২০২৪, ১১:০৪ রাত
আমাদেরকে ফলো করুন

সান্তাহার (বগুড়া) প্রতিনিধি : সান্তাহার শহরের পুরাতন বাজারের চালপট্টিতে অভিযান চালিয়ে সরকারি কর্মসুচির ২ দুই টন ২২০ কেজি চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। এসময় গ্রেফতার করা হয়েছে দুই ক্রেতাকে। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও  সহকারি কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন। এসময় তার সাথে ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সুজয় পাল।

জানা গেছে, আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে সান্তাহার ইউনিয়ন পরিষদের উদ্যোগে মহিলা ও শিশু দপ্তরের বরাদ্দ করা ভারনালেবল উইমেন বেনিফিড (ভিডব্লিউবি) প্রকল্পের অধিনে হতদরিদ্র নারীদের মাঝে জনপ্রতি ৩০ কেজি'র এক বস্তা করে চাল বিতরণ করা হয়।

সান্তাহার পৌর শহরের  ডাকবাংলো সংলগ্ন চত্তরে ভিডব্লিউবি কার্ডধারী মহিলারা চাল নিয়ে পাশে থাকা দৈনিক বাজারের চালপট্টিতে গিয়ে ওই চাল বিক্রি করছিল। ঘটনাটি গোপন সূত্রে জানতে পেরে অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন।

এসময় কামাল হোসেন ও ছুনুর দোকান ঘরের বারান্দায় খামাল দেওয়া, খাদ্য অধিদপ্তরের প্রতিক ও শ্লোগান লেখা প্রতিটি ৩০ কেজি ওজনের ৭৪ বস্তা (দুই মেট্টিক টন দুইশ বিশ কেজি) চাল জব্দ করেন। পাশাপাশি সরকারি কর্মসূচির চাল কেনার অপরাধে বাজারের চাল ব্যবসায়ী কামাল হোসেন ও ওয়াহেদ আলীকে গ্রেফতার করা হয়। এসময় অপর আসামী ছুনু কৌশলে পালিয়ে যায়।

এ ঘটনায় উপজেলা সদরের এলএসডি'র ভারপ্রাপ্ত কর্মকর্তা মকদুবুল হক বাদি হয়ে তিনজনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS