ভিডিও

ডোমার উপজেলা পরিষদ নির্বাচন

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকসহ জামানত হারালেন ৫ প্রার্থী

প্রকাশিত: মে ১১, ২০২৪, ০৬:৩৫ বিকাল
আপডেট: মে ১১, ২০২৪, ০৬:৩৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

ডোমার (নীলফামারী) প্রতিনিধি : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে নীলফামারীর ডোমারে আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদকসহ পাঁচজন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে নিয়ম অনুযায়ী ভোট না পেয়ে তাদের জামানত হারিয়েছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সাবেক বর্তমান পাঁচ নেতাসহ একই ঘরোয়ানার তিন প্রার্থীসহ আটজন প্রতিদ্বন্দ্বিতা করেন।

গত বুধবার ডোমার উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সদস্য সরকার ফারহানা আকতার সুমি টেলিফোন প্রতীকে ৩১ হাজার ৪২১ ভোট পেয়ে বিজয়ী হন।

তার নিটকতম প্রতিদ্বন্দ্বীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান তোফায়েল আহমেদ আনারস প্রতীকে ২৩ হাজার ১৩৪ ভোট ও মদন মোহন সিংহ মোটরসাইকেল প্রতীকে ২৩ হাজার ২৬ ভোট পেয়ে পরাজিত হন।

জামানত হারালেন যারা- উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. মো. মনোয়ার হোসেন হেলিকপ্টার প্রতীক ২ হাজার ৩১৩ ভোট, সাধারণ সম্পাদক মো. মনজুরুল হক চৌধুরী কাপ পিরিচ প্রতীক ৯ হাজার ৮০৭ ভোট, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মালেক ঘোড়া প্রতীক ৬ হাজার ৯৩৫ ভোট ও এহছানুল হক দোয়াত কলম প্রতীকে এক হাজার ৮৬৮ ভোট, রাকিব আহসান প্রধান কৈ মাছ প্রতীকে ৪ হাজার ৯৩৫ ভোট পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করে জামানত হারিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার নূর ই আলম জানান, নির্বাচন বিধি অনুযায়ী প্রদত্ত ভোটের ১৫ শতাংশের নিচে ভোট পেলে সেই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS