ভিডিও

নাটোরে ৩০ বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই

প্রকাশিত: মে ১১, ২০২৪, ১১:০১ রাত
আপডেট: মে ১১, ২০২৪, ১১:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে ৩০ বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে। আজ শনিবার (১১ মে) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার বাগডোব মন্ডলপাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় জামাত আলী (৬০) নামে এক শ্রমিক আহত হয়েছেন। পাশের জমির আগুন থেকে ঘটনার সূত্রপাত হয় বলে জানিয়েছে এলাকাবাসী।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার বাগডোব মন্ডলপাড়ায় নিজাম উদ্দিন নামে এক কৃষক আগুন দিয়ে তার জমির মরা শিম গাছ পুড়াচ্ছিলেন। এমন সময় বাতাসে ওই আগুন পাশের একটি পান বরজে লেগে যায়। ফাঁকা জায়গায় দমকা বাতাসে মুহূর্তেই আগুন পাশাপাশি থাকা অন্তত ৩০টি পানের বরজে ছড়িয়ে পড়ে।

পাশেই বড়াল নদী থাকলেও পানি না থাকায় লোকজন আগুন নেভাতে পারেনি। খবর পেয়ে বনপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে আসেন। কিন্তু ঘটনাস্থলে পৌঁছানোর রাস্তা না থাকায় এবং পানির উৎস না থাকায় মাত্র আধা ঘণ্টার মধ্যে ৩০ বিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়ে যায়।

বনপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা একরামুল হাসান বলেন, রাস্তা না থাকায় দ্রুত ঘটনাস্থলে পৌঁছতে পারেনি ফায়ার সার্ভিস। ফলে আগুনে সব কিছু পুড়ে যায়।

বড়াইগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোমিন আলী ঢাকা পোস্টকে বলেন, আগুনে অন্তত ৩০ জন পানচাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। সরকারিভাবে তাদের সহযোগিতা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS