ভিডিও

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে : ডিজি, যুব উন্নয়ন অধিদপ্তর

প্রকাশিত: মে ১১, ২০২৪, ১১:২০ রাত
আপডেট: মে ১১, ২০২৪, ১১:২০ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : যুবউন্নয়ন অধিদপ্তরের মহা পরিচালক ড. গাজী মো: সাইফুজ্জামান বলেছেন জাদীয় উন্নয়ন ও অগ্রগতি যুব সমাজের সক্রিয় অংশগ্রহণের উপর অনেকাংশেই নির্ভরশীল। যুব সমাজের মেধা, সৃহনশীলতা, সাহস, ও প্রতিভাকে কেন্দ্র করেই গড়ে উঠে একটি জাতির অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পরিমন্ডল। যুবরাই আমাদের প্রাণশক্তি।

তাই বর্তমান সরকার তার নির্বাচনী ইস্তেহারে যুব সমাজের কর্মসংস্থানকে বেশি গুরুত্ব দিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার যে ঘোষণা দিয়েছেন, তাতে যুব সমাজের কর্মসংস্থানের পাশাপাশি আত্মকর্মস্থানের ব্যবস্থা করতে নানামূখি ব্যবস্থা নিয়েচেন। যুব উন্নয়ন অধিদপ্তর এ ব্যাপারে প্রশিক্ষণ-ঋণ সহায়তাসহ নানামূখি কর্মকান্ড বাস্তবায়ন করে চলেছে।

আজ শনিবার (১১ মে) সকালে তিনি যুব উন্নয়ন অধিদপ্তরের বগুড়া আঙ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে ঋণ ও আত্মকর্মস্থান কর্মসূচি মূল্যায়ন ও বাস্তবায়ন শিীর্ষক রাজশাহী বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বগুড়ার জেলা প্রশাসক ওমো: সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক এ কেএম মফিজুল ইসলাম, বগুড়া সদরের ইউএনও ফিরোজা পারভীন।

অনুষ্ঠানে ঋণ কার্যক্রমে শীর্ষে থাকা উত্তরাঞ্চলের  তিনটি উপজেলাকে সম্মাননা প্রদান করা হয়। এতে প্রথম চাঁপাই নবাবগঞ্জের নাচোল, দ্বিতীয় বগুড়ার ধুনট ও তৃতীয় বগুড়ার শিবগঞ্জ উপজেলা হয়েছে। অনুষ্ঠানটি উপসআপনায় ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর, বগুড়ার উপপরিচালক মো. তোছাদ্দক হোসেন।

এদিকে শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি জানান যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক ড. গাজী মো. সাইফুজ্জামান বলেছেন, প্রধানমন্ত্রী  ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে  দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে।

আর এজন্য বগুড়ার গর্বিত ছেলে মিজানুর রহমান বকুলের মত সৃজনশীল উদ্যোক্তা প্রয়োজন। বগুড়া শাজাহানপুরে ম্যাল্টিন্যাশনাল সফটওয়্যার কোম্পানি  এসইও এক্সপাটি বাংলাদেশ আয়োজিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গত শুক্রবার সন্ধ্যায় 'ফ্রিল্যান্সারদের সাথে মতবিনিময় সভায়' প্রধান অথিতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাজাহানপুর উপজেলার নির্বাহী অফিসার মুহ্সিয়া তাবাসসুমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (দারিদ্র বিমোচন ও ঋণ) এ.কে এম মফিজুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তর বগুড়ার উপপরিচালক মো. তোছাদ্দোক হোসেন , শাজাহানপুর থানার অফিসার্স ইনচার্জ শহিদুল ইসলাম। সূচনা বক্তব্য রাখেন  কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান বকুল।

উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক রাজিয়া সুলতানা, উপদেষ্টা রিয়াজ উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা শাকিল আহম্মেদ, প্রধান আর্থিক কর্মকর্তা আবদুর রাজ্জাক, হেড অব অপারেশন রেজওয়ান রিফাত, প্রধান কারিগরি কর্মকর্তা রাব্বি হোসেন, কাস্টমার রিলেশনশিপ ম্যানেজার সাদিয়া আফরিন প্রমুখ। শেষে  কোম্পানির ওয়েল  ফেয়ার ফান্ড  থেকে হতদরিদ্রদের মাঝে নগদ সহয়তা প্রদান করা হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS