ভিডিও

এসএসসি পরীক্ষায়

জিপিএ-৫ না পেয়ে ও ফেল করায় ২ শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশিত: মে ১২, ২০২৪, ০৯:৪৫ রাত
আপডেট: মে ১২, ২০২৪, ০৯:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

করতোয়া ডেস্ক : এসএসসি পরীক্ষায় এক পরীক্ষার্থী জিপিএ-৫ না পেয়ে ও আরেকজন ফেল করায় মনের দু:খে ও লোক লজ্জার ভয়ে আত্মহত্যা করেছে। এ দু’টি আত্মহননের ঘটনা ঘটেছে নীলফামারীর সৈয়দপুর ও ঠাকুরগাঁয়ের হরিপুরে।

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারীর সৈয়দপুরে এসএসসি পরীক্ষার্থীয় জিপিএ-৫ না পেয়ে রাফসান জানি এমিল (১৬) নামের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। আজ রোববার (১২ মে) দুপুরে শহরের বাঙ্গালীপুর নিজপাড়ায় এলাকায় ওই আত্মহত্যার ঘটনাটি ঘটেছে। রাফসান সৈয়দপুরের রংপুরের বদরগঞ্জ উপজেলার পাঠানেরহাট এলাকার স্কুল শিক্ষক আব্দুর রহিমের ছেলে।

পুলিশ ও পরিবারিক সূত্রে জানা যায়, রাফসান জানি এমিল সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। সে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাবে বলে দৃঢ় আশাবাদী ছিল। কিন্তু আজ রোববার (১২ মে) প্রকাশিত ফলাফলে সে জিপি ৪ দশমিক ৮৯ পয়েন্ট পায়। এতে সে মনে ভীষণ কষ্ট পায় এবং কান্নাকাটি করতে থাকে।

এর এক পর্যায়ে পরিবারের লোকজনের অনুপস্থিতিতে তাদের ভাড়া বাসায় ঘরের মধ্যে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করে সে। পরবর্তীতে তাকে উদ্ধার করে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর পুলিশ হাসপাতালে পৌঁছে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহা আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ের হরিপুরে এসএসসি পরীক্ষায় ফেল করে মিতু (১৭) নামে এক ছাত্রী (পরীক্ষার্থী)গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে আজ রোববার (১২ মে) দুপুর সোয়া ১টায় উপজেলার কামারপুকুর গ্রামে। নিহত মিতু মোশারফ হোসেনের কন্যা।

মিতুর বাবা মোশারফ বলেন, সে কামারপুকুর মডেল উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগে এসএসসি পরীক্ষা দিয়েছিল। গতকাল এসএসসির প্রকাশিত ফলাফলে সে পরীক্ষায় তিন বিষয়ে ফেল করে। এতে সে লজ্জায় মনের দুঃখে দুপুরে বাড়ির সকলের অগোচরে তার শয়নঘরের তীরের সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান হবিবর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, পরীক্ষায় ফেল করায় লোক লজ্জায় সে আত্মহত্যা করেছে। হরিপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ শেখ বলেন, পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় নিহতের লাশ তার বাবার কাছে হস্তান্তর করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS