ভিডিও

হঠাৎ করেই হিলিতে বেড়েছে ডিমের দাম

প্রকাশিত: মে ১৮, ২০২৪, ১১:১৯ রাত
আপডেট: মে ১৮, ২০২৪, ১১:১৯ রাত
আমাদেরকে ফলো করুন

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি : হঠাৎ করেই দিনাজপুরের হাকিমপুর হিলিতে ডিমের দাম প্রতি পিসে বেড়েছে ২ টাকা। এক সপ্তাহ আগেও প্রতি পিস ১০ টাকা হিসেবে ৩০ পিস লাল ডিম ৩শ’ টাকা বিক্রি হয়েছে। বর্তমানে তা বেড়ে ৩৬০ টাকায় হয়েছে। খুচরা পর্যায়ে প্রতি পিস বিক্রি হচ্ছে ১২ টাকা। পর্যাপ্ত সরবরাহ থাকলেও সিন্ডিকেট করেই দাম বাড়ানো হচ্ছে বলে দাবি করেছেন ক্রেতারা।

তবে ব্যবসায়ীরা বলছেন, মোকামে কোম্পানিগুলো চাহিদা মতো ডিম সরবরাহ করছে না। এ কারণে বাজারে দাম বাড়ছে। দাম আরও বাড়বে।

ডিম বিক্রেতারা জানান, ঈদের আগে ডিমের দাম কম ছিল। তবে ঈদের পর থেকে ডিমের বাজার ঊর্ধ্বমুখী। আমরা সাধারণত রংপুর বা নীলফামারী থেকে ডিম নিয়ে আসি। কিন্তু হঠাৎ করেই মোকামগুলো থেকে আমাদের চাহিদা অনুযায়ী ডিম দিচ্ছে না।

প্রতিদিনের ডিমের যা চাহিদা, তার চেয়ে অর্ধেক দিচ্ছে। যেখানে আগে এক গাড়িতে ডিম আসত ৩০ হাজার পিস, এখন সেখানে মোকামে ডিম দিচ্ছে ২০-২৪ হাজার পিস। কোম্পানিগুলোর প্রতিনিধিরা বলছেন, অতিরিক্ত গরমের কারণে অনেক ফার্মের মুরগি অসুস্থ হয়ে মারা গেছে। এ কারণে ডিম উৎপাদন কম। চাহিদার তুলনায় উৎপাদন কমের অজুহাতে দাম বাড়িয়ে দিয়েছে কোম্পানিগুলো। এজন্য আমাদের বাড়তি দামেই বিক্রি করতে হচ্ছে।

এ ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে এবং কেউ যেন কৃত্রিম সংকট সৃষ্টি করে দাম বাড়াতে না পারে, সেজন্য নিয়মিত বাজার তদারক করা হচ্ছে। কারও বিরুদ্ধে দাম বেশি নেয়া বা কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগ পাওয়া গেলে জরিমানাসহ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS