ভিডিও

প্রতারণার অভিযোগে ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল করলো ইসি

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আপডেট: মে ১৯, ২০২৪, ০৭:৪৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

চুক্তি অনুযায়ী সময় মতো মালামাল সরবরাহ না করায় প্রতারণার দায়ে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। সেইসঙ্গে ইসি ক্ষতিপূরণ আদায়সহ প্রতিষ্ঠানটিকে কালো তালিকাভুক্ত করতে নতুন করে শোকজ করেছে এই সাংবিধানিক প্রতিষ্ঠানটি। ইসির সহকারী সচিব জাকির মাহমুদের সই করা চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

ওই চিঠির সূত্রে জানা যায়, এম/এস এস. কে সরকার এন্টারপ্রাইজ ২৫টি আইটেমের মালামাল সরবরাহ করতে অসমর্থতা প্রকাশ করায়, শর্তানুযায়ী কেন চুক্তি বাতিল করা হবে না তার কারণ দর্শানো হয়।

জবাবে ওই প্রতিষ্ঠান বাজারে সরবরাহ না থাকার কারণে নির্ধারিত সময়ে মালামাল সরবরাহ করতে পারেনি উল্লেখ করে ওই আইটেমগুলো বাদ দিয়ে চুক্তি সংশোধনের অনুরোধ জানায়। তবে ইসির ‘বাজার দর কমিটি’ ওই পণ্যগুলো বাজারে সরবরাহ না থাকার বিষয়টি সঠিক নয় এবং নিত্য ব্যবহার্য পণ্য বিধায় বাজারে পর্যাপ্ত সরবরাহ রয়েছে উল্লেখ করে প্রতিবেদন দেয়। এর প্রেক্ষিতে ঠিকাদারি প্রতিষ্ঠানের আবেদন অগ্রাহ্য করে ২৫টি আইটেমের মালামাল সরবরাহ করতে অসমর্থতা প্রকাশ করার— বিষয়টি চুক্তির মৌলিক শর্ত ভঙ্গ ও প্রতারণামূলক কাজ হিসেবে গণ্য করে চুক্তি বাতিল করা হয়।

সেইসঙ্গে মালামাল সরবরাহ করতে অসমর্থতা প্রকাশ করায় এবং সম্পাদিত চুক্তি বাতিলের ফলে ইসির দাফতরিক ও আর্থিক ক্ষতিপূরণ বাবদ কেন জামানত আদায় করা হবে না এবং ‘প্রতারণামূলক কাজে’ জড়িত হওয়ার ফলে আগামী দুই বছরের জন্য নির্বাচন কমিশন সচিবালয়সহ সরকারি তহবিলে পরিচালিত সব প্রতিষ্ঠানের ক্রয় কার্যক্রমে অংশগ্রহণে কেন অযোগ্য ঘোষণা করা হবে না, তা আগামী সাত দিনের মধ্যে ইসির অতিরিক্ত সচিবের কাছে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS