ভিডিও

দিনাজপুরে মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৩ নারীসহ ২১ দালাল আটক

প্রকাশিত: মে ১৯, ২০২৪, ০৯:২৯ রাত
আপডেট: মে ১৯, ২০২৪, ০৯:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের ভোগান্তি ঠেকাতে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে পুলিশ। এসময় তিন নারীসহ ২১ দালালকে আটক করা হয়েছে।

 

আটকৃতদের মধ্যে ঔষধ কোম্পানির প্রতিনিধিসহ টানা পার্টির সদস্যরাও রয়েছেন।

 

রবিবার সকালে এ অভিযান চালানো হয়। পরে রোগীদের বিভিন্নভাবে হয়রানি করার অভিযোগে আটককৃতদের বিরুদ্ধে মামলা রেকর্ড করা হয়।

এ বিষয়ে রবিবার দুপুরে কোতোয়ালি থানায় প্রেস ব্রিফিং করেন অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম অ্যান্ড অবস) আব্দুল্লাহ আল মাসুম।

 
 

তিনি গণমাধ্যম কর্মীদের জানান, দিনাজপুর জেলা ছাড়াও ঠাকুরগাঁও, পঞ্চগড় এবং নীলফামারীসহ আশপাশের এলাকার দরিদ্র রোগীরা এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। এসব দরিদ্র রোগীদের টার্গেট করে বিভিন্ন ক্লিনিকের কর্মীরা হাসপাতালের ভেতরেই নানাভাবে বিভ্রান্ত করে নিজ নিজ ক্লিনিকের ল্যাবে টেস্ট করানোসহ চিকিৎসার জন্য টেনে নিয়ে যান। এতে বেশি অর্থ ব্যয় করেও সঠিক চিকিৎসা পেত না তারা। মেডিকেল কলেজ হাসপাতালে ল্যাবসহ পর্যাপ্ত চিকিৎসা উপকরণ থাকা সত্ত্বেও দালালদের খপ্পরে পড়ে চিকিৎসা থেকে বঞ্চিত ও প্রতারিত হচ্ছিল সেবাপ্রার্থীরা। পাশাপাশি রোগীদের টানাটানি করে মোবাইল ফোন, টাকা পয়সাও ছিনিয়ে নিত কিছু বহিরাগত। এ ছাড়া সপ্তাহে দুই দিন শনিবার এবং মঙ্গলবার দুপুর ১২টার পর চিকিৎসকদের সঙ্গে কথা বলার নিয়ম থাকলেও তা লঙ্ঘন করে প্রতিদিনই চিকিৎসকদের চেম্বারের সামনে জটলা পাকিয়ে রোগীদের সেবা প্রাপ্তিতে ব্যাঘাত ঘটাত মেডিকেল রিপ্রেজেন্টেটিভরা। একই সঙ্গে রোগীদের প্রাইভেসি নষ্ট করে জোরপূর্বক প্রেসক্রিপশনের ছবি নিত তারা। মামলা করার পর আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS