ভিডিও

রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের কারাদন্ড

প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৮:২২ রাত
আপডেট: মে ২০, ২০২৪, ১১:৫৫ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে রংপুরের সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের  (জেলা ও দায়রা জজ)  বিচারক মো. মজিবুর রহমান। আজ সোমবার (২০ মে) দুপুরে আসামিদের উপস্থিতিতে তিনি এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- আনসারুল্লাহ বাংলা টিমের গ্রুপ প্রধান রংপুর নগরীর কেরানীপাড়া এলাকার জাহিদ হাসান ওরফে আবু জায়েদ আল আনসার, মোবারক আলম ও শাহ আলম। এর মধ্যে জাহিদকে সাড়ে ৪ বছরের কারাদন্ড, ৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদন্ড, মোবারক ও শাহ আলমের ৪ বছরের কারাদন্ড, ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।

বিষটি নিশ্চিত করেছেন, রংপুরের সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের সহকারী পাবলিক প্রসিকিউটর রুহুল আমিন তালুকদার। মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৪ মে রাতে র‌্যাব-১৩ এর সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন রংপুর নগরীর কেরানীপাড়ার আব্দুল্লাহ’র ছেলে জাহিদ হাসান ওরফে আবু জায়েদ আল আনসারের বাড়িতে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের কয়েকজন সদস্য নাশকতামূলক কর্মকান্ডের জন্য জড়ো হয়েছে।

এরপর গভীর রাতে র‌্যাব-১৩ রংপুর সদর দপ্তরের সদস্যরা সেখানে অভিযান চালান। এ সময় জাহিদ আটক হলেও তার অন্য সদস্যরা পালিয়ে যায়। অভিযানের সময় র‌্যাব সদস্যরা জাহিদের বাড়িতে থাকা বোমা তৈরিতে ব্যবহৃত গানপাউবার, মোটরসাইকেলের বল, বিয়ারিং, পুরাতন ক্যাপাসিটর, স্কচটেপ, ইলেক্ট্রিক তার, ব্যাটারী, মোবাইল সেট জব্দ করে।

সেই সাথে জাহিদের মোবাইল ফোনে সংরক্ষিত সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া বোমা তৈরির উপকরণ, সংগঠনের পরিকল্পনা ও প্রচেষ্টা সংক্রান্ত নানা তথ্যাবলি পায় র‌্যাব। এ ঘটনায় র‌্যাব জাহিদসহ তার সহযোগীদের আসামি করে সন্ত্রাস বিরোধী আইনে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

পরবর্তীতে পলাতক আসামি মোবারক আলম ও শাহ আলমকে গ্রেফতার করা হয়। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় আদালত উল্লিখিত রায় ঘোষণা করেন।

সহকারী পাবলিক প্রসিকিউটর রুহুল আমিন তালুকদার বলেন, আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। আসামি পক্ষের আইনজীবী এড. তরিকুল ইসলাম বলেন, আসামিদের স্বজনদের সাথে কথা বলে প্রয়োজনে উচ্চ আদালতে আপিল করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS