ভিডিও

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান

প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৯:২৯ রাত
আপডেট: মে ২০, ২০২৪, ১১:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

রংপুর প্রতিনিধি : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সেবার মানসহ নানা অনিয়মের অভিযোগে গতকাল সোমবার দুপুরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন সমম্বি জেলা কার্যালয় রংপুর অফিসের কর্মকর্তারা। এসময় দিপন নামের এক দালালকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন মাসের সাজা প্রদান করা হয়।

দুর্নীতি দমন কমিশন সমম্বি জেলা কার্যালয় রংপুরের উপ-পরিচালক শাওন মিয়া জানান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন অনিয়ম, দুর্নীতির অভিযোগ এনে প্রধান কার্যালয়ে কয়েকজন সেবাপ্রার্থী লিখিত অভিযোগ করেন।

এরই ধারাবাহিকতায় দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের নির্দেশে তারা এই অভিযান পরিচালনা করেন। প্রায় দুইঘন্টা ধরে হাসপাতালের মেডিসিন বিভাগ (পুরুষ ও মহিলা), নেফ্রোলজি বিভাগ, প্যাথলজি বিভাগ, পথ্য বিভাগ রক্ত সঞ্চালন বিভাগে অভিযান চালান।

অভিযান শেষে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলীর কার্যালয়ে দুদকের উপ-পরিচালক শাওন মিয়া জানান, আমরা হাসপাতালে এসে বিভিন্ন বিভাগ পরিদর্শন করেছি। পরিদর্শনকালে আমরা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড অপরিচ্ছন্ন দেখতে পেয়েছি।

সেই সাথে প্রতিটি ওয়ার্ডের বাথরুমগুলো ছিলো ব্যবহার অনুপযোগী, রক্ত সঞ্চলন বিভাগে শৃঙ্খলার অভাব, প্যাথলজি বিভাগের যন্ত্রপাতি নষ্ট, ম্যানুয়াল পদ্ধতিতে রিপোর্ট দেওয়া হয়, নার্স ও চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীরা সঠিকভাবে দায়িত্ব পালন করেন না।

দুদকের উপ-পরিচালক বলেন, আমরা আরও কিছু অনিয়ম পেয়েছি। সেটা আমরা আমাদের প্রধান কার্যালয়ে লিখিতভাবে জানাবো। তবে হাসপাতালে সেবার মান বাড়ানোর জন্য পরিচালককে আমরা বলেছি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলী জানান, হাসপাতাল পরিস্কার পরিচ্ছন্ন রাখতে সরকারের কাছে আমরা জনবল চেয়েছি। আমাদের যে জনবল আছে তাই দিয়ে হাসপাতাল পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। তার পরেও চেষ্টা চালিয়ে যাচ্ছি।

হাসপাতালের অচল যন্ত্রপাতিগুলো চালু রাখার জন্য সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে। তিনি আরও জানান আমাদের আরও কিছু নতুন নতুন যন্ত্রপাতি এসেছে। সেগুলো পেলে আমরা রোগীদের পরিপূর্ণ সেবা দিতে পারবো আশা করি আগামী এক মাসের মধ্যে আমাদের যে সংকটগুলো আছে তা কাটিয়ে ওঠা সম্ভব হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS