ভিডিও

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপ

শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৫০ ভোটগ্রহণ কর্মকর্তা পরিবর্তন

প্রকাশিত: মে ২০, ২০২৪, ০৯:৫৯ রাত
আপডেট: মে ২১, ২০২৪, ০১:৩৭ দুপুর
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : আগামী ২১মে মঙ্গলবার অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের আগের দিন আজ সোমবার (২০ মে) ৮ প্রিসাইডিং অফিসিার, ১৭ সহকারী প্রিসাইডিং অফিসার ও ২৫ পোলিং অফিসারসহ ৫০ ভোটগ্রহণ কর্মকর্তাকে পরিবর্তন করা হয়েছে।

আজ সোমবার (২০ মে) সন্ধ্যায় নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব-উল-ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রার্থীর পক্ষে কাজ করা, বিভিন্ন অনিয়মের অভিযোগসহ নানা কারণে ওই ৫০ কর্মকর্তাকে পরিবর্তন করা হয়েছে। নতুন কর্মকর্তারা তাদের স্থলে দায়িত্ব পালন করছেন। এ পরিবর্তনে ভোটগ্রহণে কোন প্রভাব পড়বে না বলেও তিনি উল্লেখ করেন।

এ নির্বাচনে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতা করছেন ১১ প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪, ভাইস চেয়ারম্যান পদে ৪ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাঁপাইনবাবগঞ্জ-১ সংসদীয় আসনের বিশাল এই উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নে ভোটকেন্দ্র রয়েছে ১৬৬টি। ভোটার রয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন।

এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৫হাজার ৬২১ ও মহিলা ২ লাখ ৩৩ হাজার ৮১ জন। দুর্লভপুর ও পাঁকা ইউনিয়নে পদ্মা নদীর দুর্গম চর এলাকায় কেন্দ্র রয়েছে ৫টি। শিবগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুকোমল চন্দ্র দেবনাথ বলেন, ৬০টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ চিহ্নিত করা হয়েছে।

ইতোমধ্যে ৬৬ জন বিজিবি,৩০ জন র‌্যাব ৮০২ জন পুলিশ ও ১ হাজার ৬৮০ জনসহ ২ হাজার ৫৭৮ জন নিরাপত্তাকর্মী দায়িত্ব পালন শুরু করছেন। ভোটকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয়ে মাঠে রয়েছেন ম্যাজিস্ট্রেটরা। ইতোমধ্যে ভোটগ্রহণ সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS