ভিডিও

শিবগঞ্জে অভিনব প্রতারণা, শিক্ষা  অফিসে টাকা চুরির অভিযোগ 

প্রকাশিত: মে ২১, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আপডেট: মে ২১, ২০২৪, ০৭:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার শিবগঞ্জে অভিনব কায়দায় সোনালী ব্যাংকের শাখা ব্যবস্থাপকের পরিচয় দিয়ে অবসরপ্রাপ্ত সেনা সদস্যর সাথে প্রতারণা করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার দুপুর ১টায়  উপজেলার সোনালী ব্যাংক চত্বরে ।

ভুক্তভোগী অবসরপ্রাপ্ত কর্মকর্তা উপজেলার টেপাগাড়ীর গ্রামের চাঁন মিয়াকে (৮৫) প্রতারক চক্রের সদস্য ০১৮৩৪৩৯০৩৩১ নাম্বার থেকে তাকে ফোন করে জানায় আপনার পেনশনের পাশাপাশি সরকারিভাবে ১৩ হাজার ৭শ’ ৫০ টাকা এককালীন অনুদান দেওয়া হবে। এ জন্য ওই প্রতারক চক্র অবসর প্রাপ্ত সেনা সদস্যকে তার পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সোনালী ব্যাংক চত্বরে আসতে বলে। প্রতারক চক্রের সদস্য ভুক্তভোগীকে তার উল্লেখিত নম্বরে ২৫৫০ টাকা  নগদ হিসাবে প্রেরণ করে ব্যাংকের ২য় তলায় যেতে বলেন। পরবর্তীতে টাকার বিষয়ে ব্যাংকের কর্মকর্তাদের জানালে তারা বলেন প্রতারণার শিকার হয়েছেন আপনি। 

এব্যাপারে সোনালী ব্যাংক  শিবগঞ্জ শাখা ব্যবস্থাপক শাহাদত হোসেন সিরাজ বলেন, যারা ব্যাংকের গ্রাহক ও সরকারি কর্মকর্তা এবং অবসরপ্রাপ্ত কর্মকর্তা রয়েছেন তারা ব্যাংকের সাথে সরাসরি যোগাযোগ না করা পর্যন্ত আর্থিক লেনদেন থেকে বিরত থাকবেন। প্রতারকচক্র ব্যাংকের সুনাম নষ্ট করার জন্য এ ধরণের কাজ করছেন। 

অপরদিকে গতকাল দুপুরে শিবগঞ্জ প্রাথমিক শিক্ষা অফিস থেকে ক্যান্সারে আক্রান্ত ২ জন শিক্ষককে সাহায্যের ১৬ হাজার টাকা চুরির অভিযোগ পাওয়া গেছে। 

উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা এমদাদুল হক বলেন, শিবগঞ্জ উপজেলার ক্যান্সার আক্রান্ত দুইজন শিক্ষকের সাহায্যের টাকা সহকারী উপজেলা শিক্ষা অফিসার রুসাইদা নাসরিন কাছে রক্ষিত ছিলো। তিনি তার ভ্যানেটি ব্যাগে টাকা রেখে পাশের কক্ষে গেলে অজ্ঞাত নামা ব্যক্তি ওই ঘরে প্রবেশ করে টাকার ব্যাগ নিয়ে দ্রুত পালিয়ে যায়। থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। 


 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS