ভিডিও

কাজ না করে প্রকল্পের চাল আত্মসাৎ আদমদীঘির সাবেক পিইও এবং ইউপি সদস্যের বিরুদ্ধে দুদক’র মামলা

প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৮:৩৩ রাত
আপডেট: মে ২৩, ২০২৪, ০৮:৩৩ রাত
আমাদেরকে ফলো করুন

কোর্ট রিপোর্টর : ক্ষমতা অপব্যবহার করে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা-বিশেষ) কর্মসূচীর আওতায় পুকুর খনন প্রকল্পের কাজ না করে বরাদ্দকৃত ২ লাখ ৮৮ হাজার টাকার ৮ মেট্রিকটন চাল আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি বগুড়ার আদমদীঘি উপজেলার সদর ইউনিয়নের ডালম্বা মৌজার ছোপরাগাড়ী এলাকায়। এ ঘটনায় উপজেলার সাবেক প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আমির হোসেন ও প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি সংরক্ষিত আসনের ইউপি সদস্য ছামছুন নাহারকে আসামি করে দুর্নীতি দমন কমিশন বাদি হয়ে বগুড়া জেলা কার্যালয়ে মামলা দায়ের করেছে।

দুর্নীতি দমন কমিশন ঢাকার প্রধান কার্যালয়ের অনুমোদন প্রাপ্তির পর দুর্নীতি দমন কমিশন বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তারিকুর রহমান বাদি হয়ে ওই দু’জনকে আসামি করে এই মামলা দায়ের করেন। এই মামলার ওই আসারিা হলেন বগুড়ার আদমদীঘি উপজেলার তৎকালীন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (বর্তমানে শেরপুর জেলার শ্রীবরদি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা) মো. আমির হোসেন (৩৮)। তিনি টঙ্গাইলের ধনবাড়ী উপলোর মুৎসুদ্দি মধ্যপাড়ার মো. আব্দুল জব্বারের ছেলে। এই মামলার অপর আসামি হলেন ওই প্রকল্পের দায়িত্বপ্রাপ্ত সভাপতি আদমদীঘি সদর ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনের সদস্য (ওয়ার্ড নং ১,২ ও ৩নং) ছামছুন নাহার (৫১)। তিনি আদমদীঘি উপজেলার ডহরপুর গ্রামের মো. শহিদুল ইসলামের স্ত্রী। ইতিমধ্যে মামলাটি বগুড়ার সিনিয়র স্পেশাল জজ আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, এই মামলার ঘটনাস্থল হিসেবে আদমদীঘি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তর কার্যালয় উল্লেখ করা হয়েছে এবং ঘটনাটি ঘটেছে গত ২০১৯ সালের ৫ ডিসেম্বর থেকে ২০২০ সালের ২৯ মার্চের মধ্যে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS