ভিডিও

বগুড়ার বৃন্দাবনপাড়ায় মুখোশধারি দুর্বৃত্তদের আনাগোনা: নিরাপত্তা নিয়ে শংকিত মানুষ

প্রকাশিত: মে ২৩, ২০২৪, ০৯:৫৩ রাত
আপডেট: মে ২৪, ২০২৪, ১১:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: বগুড়া শহরের বৃন্দাবনপাড়া ও তার আশপাশ এলাকায় গভীররাতে মুখোশধারি দুর্বৃত্তদের আনাগোনা বেড়ে গেছে। এদের খপ্পরে পড়ে প্রায়ই মানুষ সর্বশান্ত হচ্ছে। মুখোশধারিদের আনাগোনায় এলাকার শান্তিকামি মানুষ তাদের জানমালের নিরাপত্তা নিয়ে শংকিত। রাতে এলাকায় ফুলবাড়ি ফাঁড়ি পুলিশের তেমন টহল দেখা যায়না,পুলিশের টহলের দুর্বলতার কারনেই সেখানে মুখোশধারি দুর্বৃত্তদের তৎপরতা বেড়েছে বলে এলাকাবাসির অভিযোগ।

খোঁজ নিয়ে জানা যায়, প্রায়ই রাতে বৃন্দাবনপাড়া ও তার আশপাশ এলাকায় মুখোশধারি দুর্বৃত্তরা বের হয়। রাতে রাস্তায় কোন পথচারী বা রিকশা যাত্রীকে পেলেই এই দুর্বৃত্তরা তার কাছ থেকে অস্ত্রের মুখে টাকা ও মালামাল ছিনিয়ে নেয়। এই ধারাবাহিকতায় গত  ১৯ মে রাত তিনটার দিকে বৃন্দাবনপাড়ায় আরামতলা জামে মসজিদের কাছে ও রেস্ট হাউজের পাশে চারজন মুখোশধারি দুর্বৃত্ত কে দেখা যায়। ধারালো অস্ত্র হাতে তারা এলাকার বিভিন্ন সড়কে মহড়া দেয়। যা বিভিন্ন বাড়ি ও ভবনের লাগানো সিসিটিভি ফুটেজে ধরা পড়ে। এতে দেখা যায় কালো ফুল প্যান্ট ও নীল গেঞ্জি পড়া একজন লাল কাপড় দিয়ে মাথা ও মুখ ডেকে  সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে।  ফুল প্যান্ট পড়া মুখ বাধা ২য় জন ডান হাতে ধারালো অস্ত্র, মুখ বাধা লুঙ্গী পড়া ৩য় জন কানে মোবাইল ফোন ও ৪র্থ  জন লুঙ্গি পড়ে খালি গায়ে মহড়া দিচ্ছে। তারা সবাই সুঠাম দেহী । বয়স ২৫- ৩০ বছরের মধ্যে। কোন অপরাধ সংগঠিত করার জন্য তারা মহড়া দিচ্ছে।

স্থানিয়রা জানান, ২-৩ বছর ধরে দুর্বৃত্তদের একাধিক গ্রুপ বৃুন্দাবনপাড়ায় গভীররাতে বের হয় আর মহড়া দেয়। সেইসাথে তারা ছিনতাই ও চুরি করে আসছে। মাঝে কিছুদিন রাতে এই দুর্বৃত্তদের তৎপরতা বন্ধ থাকলেও ফের তারা সক্রিয় হয়ে উঠেছে। রাতে ফুলবাড়ি ফাঁড়ি পুলিশের টহল ব্যবস্থার দুর্বলতার কারনে দুর্বৃত্তরা অপরাধ করার সুযোগ পাচ্ছে বলে এলাকাবাসির অভিযোগ।

এ ব্যাপারে স্থানিয় বগুড়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: তৌহিদুল ইসলাম বিটু বলেন, বৃন্দাবনপাড়ায় গভীর রাতে মুখোশধারিদের তৎপরতা বেড়ে গেছে। এতে জনমনে আতংক সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে দুর্বৃত্তদের ধরতে পুলিশকে সহযোগিতা করতে এলাকাবাসিকে সজাগ থাকতে বলা হয়েছে।  তিনি আরও বলেন, মাঝে এই মুখোশধারি দুর্বৃত্তদের আনাগোনা বন্ধ ছিল। কিন্তু এখন তাদের তৎপরতা আবার বেড়েছে।

এ বিয়য়ে স্থানিয় ফুলবাড়ি ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর রেজওয়ানুল হক বলেন, ওই মুখোশধারি চক্রকে ধরতে ফাঁড়ি পুলিশ মাঠে নেমেছে। এ ব্যাপারে জনগনকে সহযোগিতা করতে হবে। তিনি বলেন, বৃন্দাবনপাড়ায় রাতে পুলিশের পাহারা জোরদার করা হয়েছে। রাতে পুলিশের টহল দুর্বলতার কোন সুযোগ নেই।

এ ব্যাপারে বগুড়া সদর থানার ওসি মো: সাইহান ওলিউল্লাহ বলেন, মুখোশধারি দুর্বৃত্তদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে। এ ব্যাপারে ফাঁড়ির পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে। সেইসাথে সদর থানার পুলিশও টহল জোরদার করেছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো: শরাফত ইসলাম বলেন, মুখোশধারি ছিনতাইকারীদের বিয়য়ে প্রত্যেকটি  ফাঁড়ি পুলিশকে সতর্ক করা হয়েছে। দুর্বৃত্তদের গ্রেফতার করতে মাঠে পুলিশ নামানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS